২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতে আইএসের ৫টি প্রশিক্ষণ কেন্দ্র : পাকিস্তান

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মোঈদ ইউসুফ (বায়ে), পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ও মানবাধিকারমন্ত্রী শিরিন মাজারির যৌথ সংবাদ সম্মেলন। - ছবি : সংগৃহীত

পাকিস্তানের শীর্ষ কর্মকর্তারা বলেছেন, ভারতে আইএসের পাঁচটি প্রশিক্ষণ কেন্দ্র থাকার প্রমাণ তাদের কাছে রয়েছে। রোববার তারা এ অভিযোগ করেন।

পাকিস্তান দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে যে ভারত উগ্রবাদী গোষ্ঠীগুলোকে মদদ দিচ্ছে। তবে এ বিষয়ে রোববার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মোঈদ ইউসুফ ও মানবাধিকারমন্ত্রী শিরিন মাজারির যৌথ সংবাদ সম্মেলনে নির্দিষ্ট করে অভিযোগ উত্থাপন করা হলো।

পাকিস্তানি কর্মকর্তারা অডিও, ভিডিও ফুটে ও জিপিএস ডাটাসহ ১৩১ পৃষ্ঠা ডকুমেন্ট উপস্থাপন করেন। সেখানে তুলে ধরা হয় কীভাবে ভারতীয় অর্থে ও ব্যবস্থাপনায় আইএসের প্রশিক্ষণ ক্যাম্পগুলো চলছে।

সংবাদ সম্মেলনে ভারতীয় সেনাবাহিনী কাশ্মিরে নৃশংসতা চালানোরও ডকুমেন্ট উপস্থাপন করা হয়।

আইএসের পাঁচটি ক্যাম্পের অবস্থান সম্পর্কে বলা হয়, এগুলোর মধ্যে একটি ভারতনিয়ন্ত্রিত কাশ্মিরের পাহাড়ি এলাকা গুলমার্গে, তিনটি ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানে এবং অপরটি ভারতের আরেক উত্তরাঞ্চল উত্তরাখণ্ডে অবস্থিত।

এর আগে গত নভেম্বরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরেশি ও দেশটির সামরিক মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেখার অপর কিছু দলিল-দস্তাবেজ উপস্থাপন করেছিলেন। তখন তারা বলেছিলেন, এগুলো বহুজাতিক সন্ত্রাসী সংগঠনে ভারতের অর্থ বিনিয়োগ ও প্রযুক্তিগত সহায়তার অকাট্য দলিল।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল