২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ত্রিপুরায় এনএলএফটির হামলায় ২ বিএসএফ সদস্য নিহত

সীমান্তে টহলরত বিএসএফ সদস্যরা। - ছবি : সংগৃহীত

ভারতের ত্রিপুরায় নিষিদ্ধঘোষিত সংগঠন ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরার (এনএলএফটি) হামলায় দুই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্য নিহত হয়েছে।

বিএসএফ সূত্র বলছে, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজ্যের ধালাই জেলায় এ হামলার ঘটনা ঘটে। নিহত দুজনের মধ্যে একজন সাব-ইন্সপেক্টরও রয়েছেন।

রাজ্যের রাজধানী আগরতলা থেকে ৯৪ কিলোমিটার দূরে ধালাই জেলাটি অবস্থিত এবং এর উত্তর ও দক্ষিণাংশে বাংলাদেশের সাথে সীমান্ত রয়েছে।

ভারতের সাথে বাংলাদেশের মোট ৪ হাজার ৯৬ কিলোমিটার সীমান্তের মধ্যে ত্রিপুরারই রয়েছে ৮৫৬ কিলোমিটার।

বিএসএফ মুখপাত্র জানিয়েছেন, প্রচণ্ড গোলাগুলির সময় সাব-ইন্সপেক্টর ভুরু সিং ও কনস্টেবল রাজ কুমার মারাত্মক ভাবে আহত হন এবং পরে মারা যান। এছাড়া ঘটনাস্থলে রক্তের দাগ দেখে অনুমান করা হচ্ছে প্রতিপক্ষ গ্রুপটিরও কয়েকজন আহত হয়েছে।

তবে নিহত সৈনিকদের অস্ত্র সন্ত্রাসীরা নিয়ে যায়।

ওই মুখপাত্র আরো বলেন, সন্ত্রাসীদের ধরতে ওই এলাকায় ‘বড় ধরনের’ অভিযান পরিচালনা করা হচ্ছে।

সূত্র : এনডিটিভি



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল