২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, অপরিবর্তিত মৃত্যুহার

ভারতে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, অপরিবর্তিত মৃত্যুহার -

স্বস্তি খানিকটা বাড়িয়ে ফের ভারতের দৈনিক করোনা সংক্রমণ নিম্নমুখী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫৪৯ জন। সোমবার যা ছিল ৪০ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৪২২ জনের। সোমবারও এই সংখ্যা একই ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৩৮ হাজার ৮৮৭ জন। তবে এক দিনে টিকাকরণের হার খুবই কম, যা চিন্তায় রাখছে।

করোনার তৃতীয় ঢেউ একেবারে শিয়রে। এরইমধ্যে দেশের কোভিড গ্রাফে ওঠাপড়া অব্যাহত। ৩০ থেকে ৪০ হাজারের কোঠায় ঘোরাফেরা করছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। অ্যাকটিভ রোগীর সংখ্যাও কখনো ঊর্ধ্বমুখী, কখনো নিম্নমুখী। এই মুহূর্তে দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৯৫৮। কোভিডের ছোবলে মোট মৃত্যু হয়েছে দেশের ৪ লাখ ২৫ হাজার ১৯৫ জনের। তবে এই সব পরিসংখ্যানের মাঝে চিন্তা খানিকটা বাড়াল টিকাকরণের নিম্নহার।

সোমবার টিকাকরণ হয়েছিল ৪৭ কোটি ২২ লাখ ২৩ হাজার ৬৩৯ জনের। আর মঙ্গলবার তা বাড়ল সামান্যই। এদিনের হিসেব বলছে, মোট টিকাপ্রাপকের সংখ্যা ৪৭ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার ১১৪। অর্থাৎ এক দিনে টিকা পেয়েছেন ৬১ হাজারের সামান্য বেশি।

কোভিডের একাধিক নতুন স্ট্রেনের দাপট বাড়ছে বিভিন্ন জায়গায়। ভ্যাক্সিনের জোড়া ডোজ মহামারীর তৃতীয় ধাক্কা অনেকটাই সামলাতে পারবে বলে আশা বিশেষজ্ঞ
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement