২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ভারতে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, অপরিবর্তিত মৃত্যুহার

ভারতে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, অপরিবর্তিত মৃত্যুহার -

স্বস্তি খানিকটা বাড়িয়ে ফের ভারতের দৈনিক করোনা সংক্রমণ নিম্নমুখী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫৪৯ জন। সোমবার যা ছিল ৪০ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৪২২ জনের। সোমবারও এই সংখ্যা একই ছিল।

গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৩৮ হাজার ৮৮৭ জন। তবে এক দিনে টিকাকরণের হার খুবই কম, যা চিন্তায় রাখছে।

করোনার তৃতীয় ঢেউ একেবারে শিয়রে। এরইমধ্যে দেশের কোভিড গ্রাফে ওঠাপড়া অব্যাহত। ৩০ থেকে ৪০ হাজারের কোঠায় ঘোরাফেরা করছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। অ্যাকটিভ রোগীর সংখ্যাও কখনো ঊর্ধ্বমুখী, কখনো নিম্নমুখী। এই মুহূর্তে দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৯৫৮। কোভিডের ছোবলে মোট মৃত্যু হয়েছে দেশের ৪ লাখ ২৫ হাজার ১৯৫ জনের। তবে এই সব পরিসংখ্যানের মাঝে চিন্তা খানিকটা বাড়াল টিকাকরণের নিম্নহার।

সোমবার টিকাকরণ হয়েছিল ৪৭ কোটি ২২ লাখ ২৩ হাজার ৬৩৯ জনের। আর মঙ্গলবার তা বাড়ল সামান্যই। এদিনের হিসেব বলছে, মোট টিকাপ্রাপকের সংখ্যা ৪৭ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার ১১৪। অর্থাৎ এক দিনে টিকা পেয়েছেন ৬১ হাজারের সামান্য বেশি।

কোভিডের একাধিক নতুন স্ট্রেনের দাপট বাড়ছে বিভিন্ন জায়গায়। ভ্যাক্সিনের জোড়া ডোজ মহামারীর তৃতীয় ধাক্কা অনেকটাই সামলাতে পারবে বলে আশা বিশেষজ্ঞ
সূত্র : সংবাদ প্রতিদিন



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল