২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কান্দাহার বিমানবন্দরে রকেট হামলায় বন্ধ বিমান চলাচল

কান্দাহার বিমানবন্দর - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফগানিস্তানের কান্দাহার শহরের বিমানবন্দরে রকেট হামলা করা হয়েছে। ফলে বিমানবন্দরের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

শনিবার দিবাগত রাতে এই হামলা চালানো হয়েছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষের প্রধানের বরাত দিয়ে খবর জানায় আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি।

এএফপির কাছে কান্দাহার বিমানবন্দর প্রধান মাসুদ পাশতুন বলেন, 'গত রাতে বিমানবন্দরে তিনটি রকেট আঘাত হানে এবং এরমধ্যে দুইটি রানওয়েতে আঘাত হানে। এর ফলে বিমানবন্দর থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে।'

পাশতুন বলেন, রানওয়ে সংস্কারের কাজ করা হচ্ছে। রোববারের মধ্যেই তা শেষ করে আবার বিমান চলাচলের উপযোগী করা যাবে বলে প্রত্যাশা করেন তিনি।

আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের মধ্যেই তালেবান দেশটির বিভিন্ন অঞ্চলের নিয়ন্ত্রণ নেয়া শুরু করেছে। এরই অংশ হিসেবে আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহারে চাপ সৃষ্টি করেছে সশস্ত্র সংগঠনটি। ইতোমধ্যেই শহরতলীর বিভিন্ন স্থান দখল করে নিয়েছে তালেবান যোদ্ধারা।

তালেবান যোদ্ধাদের ঠেকাতে আফগান সামরিক বাহিনীকে সহায়তার জন্য কান্দাহার বিমানবন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ঘোষণা অনুযায়ী আগামী ৩১ আগস্টের মধ্যেই আফগানিস্তান থেকে সব মার্কিন সৈন্য প্রত্যাহার করা হবে।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল