২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রবল বৃষ্টিতে কাশ্মিরে ৬ জনের মৃত্যু, নিখোঁজ ৪০

প্রবল বৃষ্টিতে কাশ্মিরে ৬ জনের মৃত্যু, নিখোঁজ ৪০ - ছবি - সংগৃহীত

প্রবল বৃষ্টিপাতে ভারত শাসিত কাশ্মিরে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরো প্রায় ৪০ জন নিখোঁজ রয়েছেন। বুধবার সকালে ভারত শাসিত জম্মু-কাশ্মিরের কিশতওয়ার জেলার একটি প্রত্যন্ত গ্রামে এই ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হঠাৎ এই প্রাকৃতিক দুর্যোগের পর নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করেছে ভারতের সেনাবাহিনী ও পুলিশ। এছাড়া প্রবল বৃষ্টি ও তা থেকে সৃষ্ট বন্যায় কাশ্মিরের ওই গ্রামে কমপক্ষে ৮টি বাড়ি ধ্বংস হয়ে গেছে।

সংবাদমাধ্যমগুলো বলছে, কাশ্মিরের জম্মুর অধিকাংশ এলাকায় গত কয়েকদিন ধরেই চলছে বৃষ্টিপাত। সেখানকারই কিশতওয়ার জেলার ডচ্চন তেহশিলের হনজার গ্রামে বুধবার নামে প্রবল মেঘভাঙা বৃষ্টি। তীব্র এই বৃষ্টিপাতের কারণে সৃষ্ট দুর্যোগে ঘটেছে এই প্রাণহানি।

খবর পেয়ে ওই গ্রামে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় প্রশাসনও। এ বিষয়ে কিশতওয়ারের জেলা প্রশাসক অশোক কুমার শর্মা বলেছেন, ‘সেনাবাহিনীর একটি দল এবং পুলিশ ওই এলাকায় পৌঁছেছে। উদ্ধার কাজ শুরু হয়েছে।’

এদিকে কাশ্মিরে আরো বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া দফতর। ফলে সেখানকার নদী এবং লেকের পানির স্তর বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সে জন্য নদী ও জলাশয়ের কাছে বসবাসকারী মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে কাজ শুরু করছে স্থানীয় প্রশাসন।


আরো সংবাদ



premium cement