১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ কর্মকর্তাকে দিয়ে পেয়ারা বেচালেন ভ্রাম্যমান দোকানদার!

পেয়ারা বিক্রি করছেন অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার। - ছবি : সংগৃহীত

ব্যস্ততম বাজারে প্রায় ২০ মিনিট ভ্যানগাড়ির সামনে দাঁড়িয়ে পেয়ারা বেচলেন পুলিশকর্তা। ঘুণাক্ষরেও কেউ জানতে পারলেন না কার কাছ থেকে তারা পেয়ারা কিনছেন।

শনিবার এমন অবাক করা কাণ্ড ঘটালেন ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (আইএএস) তন্ময় সরকার।

বাড়ির পোশাকেই শনিবার সকালে বহরমপুর বাজারে এসেছিলেন তিনি। তখনই তাকে এক পেয়ারা বিক্রেতা বলে ওঠেন, ‘দাদা, আমার ভ্যানটি একটু দেখবেন। আমি খেয়ে আসি।’

সেই আবেদনে সাড়াও দেন এই আইএএস। তিনি শুধু ভ্যানের খেয়াল রাখেনি, রীতিমতো দাঁড়িপাল্লা হাতে তুলে বেচেছেন পেয়ারাও। তবে তার এই কীর্তির যে ভিডিও হয়েছে, সেটা বুঝতে পারেননি এই অফিসার।

প্রতক্ষ্যদর্শীরা বলছেন, প্রায় ২০ মিনিট এভাবে পেয়ারা বিক্রি করতে দেখা গিয়েছে অতিরিক্ত পুলিশ সুপারকে।

এদিকে, ভিডিও ভাইরাল হওয়ার পর পুরো ঘটনায় অবাক সেই বিক্রেতা! তিনি বলেন, ‘আমি প্রতিদিন এই এলাকায় পেয়ারা বিক্রি করি। শনিবার সকালেও দোকান খুলে বসেছিলাম। না চিনেই ওনাকে পেয়ারার ভ্যানটি দেখতে বলি। আমি তখন জানতাম না উনি এতবড় একজন পুলিশ অফিসার। উনি যে নিঃশব্দে আমার দাবি মেনে নেবেন, ভাবতেই পারিনি। তবে আমি খুশি উনি এভাবে আমার ভ্যান থেকে পেয়ারা বিক্রি করায়।’

তবে, বিক্রেতা ফিরে এলে হিসাব বুঝিয়ে চলে গিয়েছেন তিনি। পরে দেখতে পান তার ভিডিও ভাইরাল।

এ প্রসঙ্গে আইপিএস তন্ময় জানান, মাঝেমধ্যেই এভাবে পরিচয় গোপন রেখে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান তিনি। শহরের যানবাহনের পরিস্থিতি দেখতে দেখতে আর সাধারণ মানুষের মন বুঝতেই শনিবারও বেরিয়েছিলেন। এভাবে খবরটি ভাইরাল হবে বুঝতে পারেননি।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement