০২ আগস্ট ২০২১
`

অল্প দামে কিনে মন্দিরে বেশি দামে জমি বিক্রি বিজেপি নেতার

রাম জন্মভূমি মন্দিরের নকশা, ইনসেটে দ্বীপ নারায়ণ উপাধ্যায় - ছবি : সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যার মেয়র ও ভারতীয় জনতা দলের (বিজেপি) নেতা ঋষিকেশ উপাধ্যায়ের ভাতিজা ও বিজেপি কর্মী দ্বীপ নারায়ণ উপাধ্যায়ের বিরুদ্ধে এক মোহন্তের কাছ থেকে অল্প দামে জমি কিনে রাম জন্মভূমি ট্রাস্টে কয়েক গুণ বেশি মূল্যে বিক্রি করার অভিযোগ উঠেছে। শনিবার ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে এই তথ্য জানানো হয়।

দ্বীপ নারায়ণ উপাধ্যায় স্থানীয় হিন্দু ধর্মীয় মোহন্ত দিবেন্দ্র প্রসাদাচার্যের কাছ থেকে গত ২০ ফেব্রুয়ারি ভারতীয় ২০ লাখ রুপিতে (২২ লাখ ৮৬ হাজার চার শ' ৬৩ টাকা) আট শ' ৯০ বর্গ কিলোমিটারের একটি জায়গা কিনেন। তিন মাস পর ওই জায়গা তিনি রাজ জন্মভূমি মন্দির প্রকল্পে দুই কোটি ৫০ লাখ রুপিতে (দুই কোটি ৮৫ লাখ ৮০ হাজার সাত শ' ৮৭ টাকা) বিক্রি করেন।

খবরে বলা হয় স্থানীয় কর্তৃপক্ষের নির্ধারিত বাজারমূল্য, ৩৫ লাখ ৬০ হাজার রুপির চেয়ে কয়েক গুণ বেশি মূল্যে এই জমি বিক্রি করা হয়েছে। অযোধ্যা জেলার সদর তহসিলের হাভেলি আওধের কোট রামচন্দ্রের অন্তর্ভুক্ত এই জমি নির্ধারিত মূল্যের চেয়ে প্রায় সাত গুণ বেশি দামে রাম জন্মভূমি মন্দির প্রকল্পে বিক্রি করা হয়েছে।

ট্রাস্টের সদস্য অনিল মিশ্র এই বিক্রির আইনি স্বাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন।

সূত্র : মুসলিম মিরর



আরো সংবাদ


ঢাকার পথে জাপানের দেয়া অ্যাস্ট্রাজেনেকার তৃতীয় চালান বাঁশখালী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া মায়ের কোলেই ফিরলো নবজাতক প্রাভা হেলথকেয়ার বন্ধের নির্দেশ সিরাজদিখানে লকডাউন উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের ছেলের বিয়ে ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের আমি মিডিয়া ট্রায়ালের শিকার, বিবৃতিতে শিল্পা চীনে করোনার বিস্তার নিয়ে গভীর উদ্বেগ, উহানে আবার সংক্রমণ

সকল