০২ আগস্ট ২০২১
`

বেলুচিস্থানের প্রাদেশিক আইনসভায় বিক্ষোভে পুলিশের লাঠি চার্জ


পাকিস্তানে বেলুচিস্থান প্রাদেশিক আইনসভার বাইরে বিরোধী দলের সদস্যরা বিক্ষোভ করেছেন। শুক্রবার বেলুচিস্থান প্রদেশের বিরোধী দলীয় সদস্য ও তাদের সমর্থরা এ বিক্ষোভে অংশ নিলে এক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা লাঠি চার্জ শুরু করেন।

বেলুচিস্থান প্রদেশের পুলিশ বলছে, বিরোধী দলের সদস্যরা বেলুচিস্থান প্রাদেশিক আইনসভার সকল গেট বন্ধ করে রাখে যাতে করে এ প্রদেশটির মূখ্যমন্ত্রী প্রাদেশিক বাজেট প্রকাশ করার জন্য ভেতরে প্রবেশ করতে না পারেন। বেলুচিস্থান প্রদেশের মূখ্যমন্ত্রী জাম কামাল খান ও আরো কয়েকজন আইনসভার সদস্য এ সময় আইনসভায় প্রবেশ করছিলেন।

বাজেট উপস্থাপনের কাজ শুরু করা হয় বেলুচিস্থান প্রাদেশিক আইনসভার স্পিকার আব্দুল কুদ্দুস বিজেনজোর সভাপতিত্বে।

এ সময় বিরোধী দলের এমপি নাসরুল্লা বলেন, প্রাদেশিক আইনসভার বাইরে অনুষ্ঠিত এক শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ সহিংস হামলা চালিয়েছে।

আরেক বিরোধী দলের এমপি সানা বালুচ বলেন, বেলুচিস্থান প্রদেশের যাত্র শুরু হবার পর এটাই সবচেয়ে খারাপ সময়।

তিনি আরো বলেন, ‘বিরোধী দলের এমপিদেরকে পুলিশ পিটিয়েছে।’

এদিকে বেলুচিস্থান প্রদেশের অর্থমন্ত্রী মির জহুর আহমেদ বুলন্দি তার বাজেট উপস্থাপনের কাজ শেষ করেছেন বলে জানা গেছে।

বেলুচিস্থান প্রদেশের বিরোধী দলের এমপিরা বলছেন, বেলুচিস্থান প্রদেশের উন্নয়নে সরকারি দলের বাজেট যথেষ্ট কার্যকর নয় বলে এ বিক্ষোভের আয়োজন করা হয়েছে।

সূত্র : জিও নিউজ



আরো সংবাদ


জাতিসঙ্ঘ সম্মেলনে যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী সিনোফার্মেরর সাথে যৌথ টিকা উৎপাদনে সমঝোতা স্মারক প্রস্তুত : পররাষ্ট্রমন্ত্রী ঢাকার পথে জাপানের দেয়া অ্যাস্ট্রাজেনেকার তৃতীয় চালান বাঁশখালী হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া মায়ের কোলেই ফিরলো নবজাতক প্রাভা হেলথকেয়ার বন্ধের নির্দেশ সিরাজদিখানে লকডাউন উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের ছেলের বিয়ে ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের

সকল