১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বেলুচিস্থানের প্রাদেশিক আইনসভায় বিক্ষোভে পুলিশের লাঠি চার্জ

- ছবি সংগৃহীত

পাকিস্তানে বেলুচিস্থান প্রাদেশিক আইনসভার বাইরে বিরোধী দলের সদস্যরা বিক্ষোভ করেছেন। শুক্রবার বেলুচিস্থান প্রদেশের বিরোধী দলীয় সদস্য ও তাদের সমর্থরা এ বিক্ষোভে অংশ নিলে এক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা লাঠি চার্জ শুরু করেন।

বেলুচিস্থান প্রদেশের পুলিশ বলছে, বিরোধী দলের সদস্যরা বেলুচিস্থান প্রাদেশিক আইনসভার সকল গেট বন্ধ করে রাখে যাতে করে এ প্রদেশটির মূখ্যমন্ত্রী প্রাদেশিক বাজেট প্রকাশ করার জন্য ভেতরে প্রবেশ করতে না পারেন। বেলুচিস্থান প্রদেশের মূখ্যমন্ত্রী জাম কামাল খান ও আরো কয়েকজন আইনসভার সদস্য এ সময় আইনসভায় প্রবেশ করছিলেন।

বাজেট উপস্থাপনের কাজ শুরু করা হয় বেলুচিস্থান প্রাদেশিক আইনসভার স্পিকার আব্দুল কুদ্দুস বিজেনজোর সভাপতিত্বে।

এ সময় বিরোধী দলের এমপি নাসরুল্লা বলেন, প্রাদেশিক আইনসভার বাইরে অনুষ্ঠিত এক শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ সহিংস হামলা চালিয়েছে।

আরেক বিরোধী দলের এমপি সানা বালুচ বলেন, বেলুচিস্থান প্রদেশের যাত্র শুরু হবার পর এটাই সবচেয়ে খারাপ সময়।

তিনি আরো বলেন, ‘বিরোধী দলের এমপিদেরকে পুলিশ পিটিয়েছে।’

এদিকে বেলুচিস্থান প্রদেশের অর্থমন্ত্রী মির জহুর আহমেদ বুলন্দি তার বাজেট উপস্থাপনের কাজ শেষ করেছেন বলে জানা গেছে।

বেলুচিস্থান প্রদেশের বিরোধী দলের এমপিরা বলছেন, বেলুচিস্থান প্রদেশের উন্নয়নে সরকারি দলের বাজেট যথেষ্ট কার্যকর নয় বলে এ বিক্ষোভের আয়োজন করা হয়েছে।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল

সকল