২৪ জুলাই ২০২১
`

লাক্ষাদ্বীপের পরিচালক ‘দেশদ্রোহী’ নন, দাবি তুলে দল ছাড়ল একাধিক বিজেপি নেতা

লাক্ষাদ্বীপের পরিচালক ‘দেশদ্রোহী’ নন, দাবি তুলে দল ছাড়ল একাধিক বিজেপি নেতা - ছবি : সংগৃহীত

লাক্ষাদ্বীপের প্রশাসকের সমালোচনা করায় দেশদ্রোহের মামলা দায়ের হয়েছে কেন্দ্রশাসিত অঞ্চলের চলচ্চিত্র পরিচালক আয়েশা সুলতানার বিরুদ্ধে। কিন্তু ওই অভিযোগের বিরোধিতা করলেন বিজেপির একাধিক নেতা। কেবল বিরোধিতা করেননি, অভিযোগকে সম্পূর্ণ ‘মিথ্যে’ ও ‘অনৈতিক’ দাবি করে দলও ছাড়লেন তারা। তাদের মধ্যে অন্যতম লাক্ষাদ্বীপের বিজেপি সাধারণ সম্পাদক আব্দুল হামিদ মুল্লিপুঝাও।

কেন্দ্রশাসিত এই অঞ্চলের সভাপতি আবদুল কাদেরকে চিঠি দিয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ওই নেতারা। সেখানে তারা দাবি করেছেন, যে সময়ে লাক্ষাদ্বীপের বিজেপি কর্মীরা প্রশাসক প্রফুল্ল প্যাটেলের ‘অগণতান্ত্রিক পদক্ষেপের’ বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন, সেই সময়ে আয়েশা সুলতানার বিরুদ্ধে ‘মিথ্যে’ অভিযোগ আনা হচ্ছে। এইভাবে তার ভবিষ্যৎ ও পরিবারের ক্ষতি করা হচ্ছে বলেও অভিযোগ বিজেপির প্রতিবাদী নেতাদের।

আয়েশার হয়ে প্রশ্ন করা ছাড়াও প্রফুল্ল প্যাটেলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে তাদের। চিঠিতে তারা লিখেছেন, প্রফুল্ল যা করছেন তা ‘জনবিরোধী’, ‘গণতন্ত্র-বিরোধী’ ও ‘এর ফলে সাধারণ মানুষকে অত্যন্ত দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে।’

উল্লেখ্য, এর আগে গত মে মাসেও আটজন বিজেপি নেতা প্রফুল্ল প্যাটেলের সিদ্ধান্তগুলোর প্রতিবাদ করে পদত্যাগ করেছিলেন।

ঠিক কী অভিযোগ আয়েশার বিরুদ্ধে? সম্প্রতি মালয়ালম টিভি চ্যানেল ‘মিডিয়াওয়ান টিভি’-তে এক বিতর্কসভায় তিনি দাবি করেন, লাক্ষাদ্বীপের মানুষের উপরে করোনা ভাইরাসকে ‘জৈব অস্ত্র’ হিসেবে প্রয়োগ করছে মোদি সরকার!

তিনি বলেছিলেন, ‘করোনা সংক্রমণের সংখ্যা শূন্য থেকে দৈনিক ১০০ পৌঁছে গেল কী করে? এটাকে তারা জৈব অস্ত্র হিসেবে প্রয়োগ করছে। আমি একেবারে হলফ করে বলতে পারি। করোনা শূন্য একটা জায়গায় কেন্দ্র যে এই জৈব অস্ত্র প্রয়োগ করেছে তা পরিষ্কার।’ বিতর্কের সূত্রপাত এই মন্তব্য থেকেই। কেবল দেশদ্রোহিতা নয়, বিদ্বেষ ছড়ানোর অভিযোগও আনা হয়েছে লাক্ষাদ্বীপের প্রথম চলচ্চিত্র পরিচালকের বিরুদ্ধে।

বেশ কিছু দিন ধরেই লাক্ষাদ্বীপ নিয়ে বিতর্ক চলছে। প্রফুল্ল পটেল এখানে নতুন প্রশাসক হয়ে আসার পর থেকেই বিভিন্ন অভিযোগ উঠে আসছে। এবার আয়েশার মন্তব্য ঘিরে তৈরি হলো নয়া বিতর্ক।

সূত্র : সংবাদ প্রতিদিন



আরো সংবাদ