২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন

হাফেজ আজিম উদ্দিন - ছবি : সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের একটি হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান (হেডম্যান) হলেন একমাত্র মুসলিম প্রার্থী হাফেজ আজিম উদ্দিন। এমনকি তারাই ওই গ্রামের একমাত্র মুসলিম পরিবার। তার সাথে প্রতিযোগী হিসেবেও ছিলেন আরো বেশ ক’জন।

হাফেজ আজিম উদ্দিন অযোধ্যার রাদাউলি সংসদীয় আসনের মাভাই ব্লকের রাজনপুর গ্রামের বাসিন্দা। তার জয়কে অনেকে ব্যাখ্যা করছেন এভাবে যে মানুষ এখনো জাত-পাত ও ধর্মীয় দৃষ্টিকোণের বাইরে গিয়ে ভোট দেন। গ্রামটি এখন সবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এবং ভ্রাতৃত্ব ও সংহতির দারুণ এক উদাহরণ হয়ে উঠেছে।

টেলিফোনে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-কে হাফেজ আজিম উদ্দিন বলেন, ‘গ্রামবাসীর ভালোবাসা ও সমর্থন আমাকে শক্তি দিয়েছে মনোনয়নপত্র দাখিল করতে এবং অবশেষে আমি জয়ীও হয়েছি। আমাদের গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। আমরা গ্রামবাসীরা সবাই যেন একটি বড় পরিবারের সদস্য। আমাদের গ্রামে তিনটি মন্দির রয়েছে। আমি জানতে পেরেছি গ্রামবাসী আমার জয়ের জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করেছেন এবং অনেকে রোজাও রেখেছেন। আমার প্রতি তাদের এত ভালোবাসা যে আমার জয়ের পরই তারা পানি ও খাবার খেয়েছেন।

‘আমার বাবাও এক দশক আগে গ্রাম প্রধান ছিলেন। আমার দুই ভাই এখন বাহিরে আছে এবং অন্য আরেকজন শিক্ষক,’ জানান আজিম উদ্দিন।

তিনি আরো বলেন, এ গ্রামে সব উৎসব সমান উদ্দীপনায় পালিত হয়ে থাকে। আমি গ্রামবাসীকে ধন্যবাদ জানাতে চাই এবং তাদের আশ্বস্ত করতে চাই, তারা যে উন্নয়ন আশা করেন, তা এখন দেখতে পাবেন।

তবে জানা গেছে, গ্রাম পঞ্চায়েত গঠন এবং নতুন নির্বাচিত প্রধান ও এড়িয়া পঞ্চায়েত সদস্যদের শপথ গ্রহণ করোনাভাইরাস বিস্তৃতির জন্য আপাতত স্থগিত রাখা হয়েছে।

সূত্র : নিউজ১৮


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল