১৩ জুন ২০২১
`

উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন

হাফেজ আজিম উদ্দিন - ছবি : সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের একটি হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান (হেডম্যান) হলেন একমাত্র মুসলিম প্রার্থী হাফেজ আজিম উদ্দিন। এমনকি তারাই ওই গ্রামের একমাত্র মুসলিম পরিবার। তার সাথে প্রতিযোগী হিসেবেও ছিলেন আরো বেশ ক’জন।

হাফেজ আজিম উদ্দিন অযোধ্যার রাদাউলি সংসদীয় আসনের মাভাই ব্লকের রাজনপুর গ্রামের বাসিন্দা। তার জয়কে অনেকে ব্যাখ্যা করছেন এভাবে যে মানুষ এখনো জাত-পাত ও ধর্মীয় দৃষ্টিকোণের বাইরে গিয়ে ভোট দেন। গ্রামটি এখন সবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এবং ভ্রাতৃত্ব ও সংহতির দারুণ এক উদাহরণ হয়ে উঠেছে।

টেলিফোনে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-কে হাফেজ আজিম উদ্দিন বলেন, ‘গ্রামবাসীর ভালোবাসা ও সমর্থন আমাকে শক্তি দিয়েছে মনোনয়নপত্র দাখিল করতে এবং অবশেষে আমি জয়ীও হয়েছি। আমাদের গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। আমরা গ্রামবাসীরা সবাই যেন একটি বড় পরিবারের সদস্য। আমাদের গ্রামে তিনটি মন্দির রয়েছে। আমি জানতে পেরেছি গ্রামবাসী আমার জয়ের জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করেছেন এবং অনেকে রোজাও রেখেছেন। আমার প্রতি তাদের এত ভালোবাসা যে আমার জয়ের পরই তারা পানি ও খাবার খেয়েছেন।

‘আমার বাবাও এক দশক আগে গ্রাম প্রধান ছিলেন। আমার দুই ভাই এখন বাহিরে আছে এবং অন্য আরেকজন শিক্ষক,’ জানান আজিম উদ্দিন।

তিনি আরো বলেন, এ গ্রামে সব উৎসব সমান উদ্দীপনায় পালিত হয়ে থাকে। আমি গ্রামবাসীকে ধন্যবাদ জানাতে চাই এবং তাদের আশ্বস্ত করতে চাই, তারা যে উন্নয়ন আশা করেন, তা এখন দেখতে পাবেন।

তবে জানা গেছে, গ্রাম পঞ্চায়েত গঠন এবং নতুন নির্বাচিত প্রধান ও এড়িয়া পঞ্চায়েত সদস্যদের শপথ গ্রহণ করোনাভাইরাস বিস্তৃতির জন্য আপাতত স্থগিত রাখা হয়েছে।

সূত্র : নিউজ১৮



আরো সংবাদ


রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা দুর্ধর্ষ বেলজিয়াম, পাত্তাই পেল না রুশ ব্রিগেড ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে

সকল