২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ

-

ভারতের বিহার রাজ্যের পর এবার উত্তরপ্রদেশেও একই ঘটনা। যতদূর চোখ যায় গঙ্গায় ভাসছে অগুন্তি পচাগলা লাশ। পাড়ে আধপোড়া লাশের স্তূপ। সোমবারও পর মঙ্গলবারও একই ঘটনা। তবে এবার বিহারের বক্সার নয়, উত্তরপ্রদেশের গাজীপুরে। সকাল হতেই নদীর পাড়ে বেওয়ারিশ লাশের সারি। করোনা পরিস্থিতি এভাবে নদীর পানিতে লাশ ভেসে আসায় স্বাভাবিকভাবেই গাজীপুরেও উত্তেজনা ছড়িয়েছে।

গ্রামবাসীসহ স্থানীয় প্রশাসনের আশঙ্কা লাশগুলো করোনায় মৃত রোগীর। সৎকারের জায়গায় না পেয়ে মৃতদের ভাসিয়ে দেয়া হচ্ছে জলে। এতে লাশের মাধ্যমে নদীর পানি থেকে বিস্তীর্ণ জায়গায় করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। বক্সারের সংলগ্নই উত্তরপ্রদেশের গাজীপুর। এখান থেকেই গঙ্গা বিহারে প্রবেশ করে। গতকাল বক্সারের নদীর পাড়ে শতাধিক লাশ ভেসে আসায় শোরগোল পড়েছিল। স্রোতের দিক বিচার করে বক্সার প্রশাসনের অনুমান ছিল লাশগুলো উত্তরপ্রদেশ থেকেই এসেছে। এদিন গাজীপুরেও একইভাবে লাশ ভেসে ওঠার ঘটনায় সেই ধারণাতেই সিলমোহর পড়ল।

করোনায় মৃত্যু হলে কোভিডবিধি মেনে প্রশাসনের নজরদারিতে লাশর সৎকার করা হয়। কিন্ত এভাবে লাশ নদীতে ভাসিয়ে দেয়ায় প্রশাসনের ভূমিকা নিয়েই প্রশ্ন উঠছে। স্থানীয়দের দাবি, এই প্রথম নয় বেশ কয়ে কদিন ধরেই নদীতে লাশ ভেসে আসার ঘটনা ঘটছে। এত বিপুল সংখ্যায় লাশ নদীর পাড়ে জমে থাকায় প্রশাসনের নজর পড়েছে। এখন পর্যন্ত উত্তরপ্রদেশের হামিরপুরে যমুনায় ও বিহারের কাটিহার ও বক্সায় গঙ্গায় লাশ ভেসে আসার ছবি নজরে এসেছে। পচাগলা, আধপোড়া লাশের গন্ধে অস্বস্তিকর, অস্বাস্থ্যকর পরিস্থিতি নদী সংলগ্ন গ্রামগুলোতে। সংক্রমণের আশঙ্কায় আতঙ্কে কাঁটা গ্রামবাসীরা। যোগী আদিত্যনাথ ও নীতিশ-বিজেপি সরকারের উপর উগড়ে দিয়েছে ক্ষোভ। উল্লেখ্য, করোনার প্রথম ঢেউয়েও বিহার ও উত্তরপ্রদেশে নদীতে কোভিডে মৃত লাশ ভাসিয়ে দেয়ার অভিযোগ উঠেছিল।

সূত্র : এই সময়


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল