১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানে করোনা সংক্রমণ : ঈদের ছুটিতেও লক-ডাউন আরোপ

পাকিস্তানে করোনা সংক্রমণ : ঈদের ছুটিতেও লক-ডাউন আরোপ -

পাকিস্তানে করোনা সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে ঈদুল ফিতরের সময়েও লক-ডাউন আরোপ করা হয়েছে। শনিবার থেকে সেখানে নয় দিনের লক-ডাউন ঘোষণা করেছে দেশটির কর্তৃপক্ষ। এ কারণে ভ্রমণ ও পর্যটনের এলাকাগুলোতে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

করোনার তৃতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়াই করছে পাকিস্তান। সীমান্তের ওপারে ভারতের করোনা সঙ্কটের প্রেক্ষিতে সংক্রমণ বাড়ার শঙ্কায় গত বছরের এপ্রিল মাসের লক-ডাউনের পর এবার আবার অত্যন্ত কড়া বিধিনিষেধ জারি করেছে দেশটি। গত বছর ঈদের পরই পাকিস্তানে এ রোগের সংক্রমণ বৃদ্ধি পায়। তাই এ বছর ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল, রেস্টুরেন্ট, শপিং মল ও পার্ক বন্ধ করে দেয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন প্রদেশের মধ্যে ও শহরগুলোর মধ্যেও গণপরিবহনের চলাচল থামানো হয়েছে। এসব বিধিনিষেধের নজরদারির জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

পাকিস্তানে সাড়ে আট লাখেরও বেশি লোক করোনায় সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ১৮ হাজার ৬০০ জন।

পাকিস্তানের স্বাস্থ্য কর্মকর্তারা হুঁশিয়ার করে দিয়েছেন যে হাসপাতালগুলো তাদের ধারণ ক্ষমতার শেষ প্রান্তে রয়েছে এবং তারা নিবিড় পরিচর্যা বেড (আইসিইউ) বৃদ্ধির চেষ্টা করছেন।

পাকিস্তানে এরই মধ্যে আন্তর্জাতিক বিমান চলাচল কমিয়ে আনা হয়েছে এবং বাণিজ্যিক কারণ ছাড়া সাধারণভাবে ইরান ও আফগানিস্তানের সাথে সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া ভারতের সাথেও সীমান্ত যোগাযোগ বন্ধ।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল