১৩ জুন ২০২১
`

ভারতে করোনায় এক দিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল

ভারতে করোনায় এক দিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল - ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় চার হাজার ১৯৪ জনের মৃত্যু হয়েছে। যা এখন পর্যন্ত দেশটিতে এক দিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। এর আগের দিন এই সংখ্যা ছিল তিন হাজার ৯১৫ জন। আর বৃহস্পতিবার মৃত্যু হয়েছিল তিন হাজার ৯৮০ জনের। দেশটিতে করোনার সংক্রমণ থেকে শুক্রবার পর্যন্ত তিন হাজার ৯৮০ জনই ছিল এক দিনে সর্বোচ্চ মৃত্যু। শনিবার তা ভেঙে নতুন রেকর্ড তৈরি হলো। পাশাপাশি এক দিনে চার হাজার মৃত্যুর গণ্ডি পার হলো ভারতে।

শনিবার সকাল পর্যন্ত দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে চার লাখ এক হাজার ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে দেশটিতে মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৬১১ জন। আর এ পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত বা কোভিড-১৯ রোগীর মধ্যে মোট দুই লাখ ৩৮ হাজার ২৬৫ জনের মৃত্যু হয়েছে।

দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, শুক্রবার পর্যন্ত ভারতে টানা ১০ দিন গড়ে তিন হাজারের বেশি কোভিড আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। শনিবার এই পরিসংখ্যান চার হাজারের মাইলফলক ছাড়িয়ে যায়।

বিশ্বে করোনায় মৃত্যু
এ দিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছে আরো ১৩ হাজার ৭২৬ জন। এ সময় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আট লাখ ৩৬ হাজার ৪৮৫ জনের শরীরে। এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩২ লাখ ৮৪ হাজার ৩১ জন। আর মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ৭৫ লাখ ৫১ হাজার ৭৪২ জন। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ কোটি ৫৮ লাখ ৪১ হাজার ৭৯২ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার ও টাইমস অব ইন্ডিয়া



আরো সংবাদ