২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনা ঠেকাতে গোমূত্র পানের পরামর্শ বিজেপি বিধায়কের, ভিডিওয় শেখালেন পদ্ধতি

করোনা ঠেকাতে গোমূত্র পানের পরামর্শ বিজেপি বিধায়কের, ভিডিওয় শেখালেন পদ্ধতি -

রোদে দাঁড়িয়ে থাকা থালা-বাটি বাজিয়ে ‘গো করোনা গো’ স্লোগান। ভারতে কোভিডের প্রথম ধাক্কায় এ ধরণের ‘দাওয়াই’য়ের সাথে সকলেই পরিচিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এমন ভুড়ি ভুড়ি টোটকা ঘুরে বেড়াচ্ছে। কোভিড সংক্রমণ ঠেকানোর উপায় শোনা গেছে, রাজনৈতিক নেতাদের কথাতেও। অধিকাংশ নেতারই দাওয়াই ছিল, করোনা ঠেকাতে গোমূত্র পান।

ওই নেতাদের তালিকায় জুড়ল উত্তপ্রদেশের এক বিজেপি বিধায়কের নাম। করোনা ঠেকাতে তিনি শুধু গোমূত্র পানের পরামর্শ দিয়ে থেমে যাননি, কীভাবে-কখন পান করতে হবে, তাও বাতলে দিয়েছেন ভিডিও করে। ওই বিজেপি বিধায়কের কথা, করোনা ঠেকানোর অব্যর্থ ওষুধ গোমূত্র। শুধু করোনাই ঠেকাবে না, শরীরকেও চাঙ্গা রাখবে ওই টোটকা, দাবি ওই বিধায়কের।

উত্তরপ্রদেশের বালিয়া জেলার বইরিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। শুক্রবার তার একটি ভিডিও ভাইরাল হয়। ওই ভিডিওতে ওই বিধায়ককে গোমূত্র পান করতে দেখা গেছে। বাতলে দিয়েছেন, সুস্থ থাকতে কীভাবে গোমূত্র পান করতে হবে।

সুরেন্দ্রের কথায়, গোমূত্র কোভিড-১৯ সংক্রমণ রুখতে সক্ষম। দিনে ১৮ ঘণ্টা কাজ করার পরও তিনি নাকি ওই গোমূত্র পান করেই সুস্থ রয়েছেন বলে দাবি তার।

ভিডিওতে সুরেন্দ্রকে বলতে শোনা গেছে, সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে গোমূত্র সেবন করতে হবে। দু-তিন চামচ গোমূত্র এক গ্লাস পানিতে মেশাতে হবে। তারপর এক ঢোকে ওই পানি উদরস্থ করতে হবে। তবে এই টোটকা সেবন করার ক্ষেত্রে একটি বিশেষ নিয়মের কথা বলেছেন ওই বিধায়ক। তার দাবি, গোমূত্র পানের আধঘণ্টা পর্যন্ত কোনো কিছু খাওয়া বা পান করা যাবে না।

সুরেন্দ্রর কথায়, বিজ্ঞানে বিশ্বাস করুন আর না করুন, গোমূত্র করোনা রুখতে সক্ষম। ভিডিওতে তাকে আরো বলতে শোনা গেছে, শুধুমাত্র করোনা নয়, হৃদপিণ্ডের রোগ সারাতেও গোমূত্রের জুড়ি মেলা ভার। এমনকী, তিনি রামদেবের সংস্থার গোমূত্র সেবনের পরামর্শ দিয়েছেন। স্বাভাবিকভাবেই তার এই টোটকা ঘিরে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল