০৯ মে ২০২১
`

ভারতে এক দিনে মৃত্যুর নতুন রেকর্ড, ফের বেড়েছে আক্রান্ত সংখ্যাও

ভারতে এক দিনে মৃত্যুর নতুন রেকর্ড, ফের বেড়েছে আক্রান্ত সংখ্যাও - ছবি- সংগৃহীত

ভারতে তিন দিন পর করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। অপর দিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে।

বুধবার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে তিন লাখ ৮২ হাজার ৩১৫ জন। মঙ্গলবার প্রকাশিত এই সংখ্যা ছিল তিন লাখ ৬৮ হাজার।

সম্প্রতি পরিসংখ্যানে দেখা গেছে, ৩০ এপ্রিল ও ১ মে দৈনিক ভারতে আক্রান্ত সংখ্যা চার লাখেরও বেশি ছিল। এরপর রোববার এই সংখ্যা তিন লাখ ৯২ হাজার, সোমবার তিন লাখ ৬৮ হাজারের কিছু বেশি ছিল। আর মঙ্গলবার দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৫৭ হাজার ২২৯ জন। তবে বুধবার প্রকাশিত আগের দিনের পরিসংখ্যানে দেখা গেছে ফের দেশটিতে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৮২ হাজার ছাড়িয়ে ঊর্ধ্বমুখী হয়েছে।

বুধবার ওয়ার্ল্ডোমিটারে সবশেষ প্রকাশিত তথ্যে দেখা গেছে, ভারতে এ পর্যন্ত করোনা বা কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে দুই কোটি ছয় লাখ ৬৫ হাজার ১৪৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে তিন হাজার ৭৮৬ জন। দেশটিতে এক দিনে মৃত্যুর এটি সর্বোচ্চ রেকর্ড। আগের দিন এই সংখ্যা ছিল তিন হাজার ৪৪৯ জন। অর্থাৎ বুধবার আগের দিনের চেয়ে ভারতে মৃত্যুর সংখ্যা বেড়েছে ৩৩১ জন। আর দেশটিতে এর আগে ১ মে এক দিনে সর্বোচ্চ তিন হাজার ৬৮৮ জনের মৃত্যু হয়েছিল।

বর্তমানে প্রতিবেশী দেশটিতে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লাখ ৮৭ হাজার ১৮৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৮৮ জনের।

প্রতিদিন এই বিপুল সংখ্যক আক্রান্তের কারণে দেশটির হাসপাতালগুলোতে বেড আর অক্সিজেনের জন্য হাহাকার চলছে। বিনা চিকিৎসায় রাস্তায় পড়ে মানুষের মৃত্যু হচ্ছে। অপর দিকে প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যুর কারণে তাদের লাশ দাফন বা সৎকার করাও অসম্ভব হয়ে পড়ছে। সবমিলিয়ে মৃত্যুপূরীতে পরিণত হওয়া ভারত কর্তৃপক্ষ লেজেগোবরে অবস্থায় পড়েছে। পরিস্থিতি উত্তরণে বিশ্বের কাছে সহযোগিতা চাচ্ছে নরেন্দ্র মোদির সরকার।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার ও সংবাদ প্রতিদিন



আরো সংবাদ