২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও

রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও - ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা ভোট, আর উত্তরপ্রদেশের পঞ্চায়েত। রাম মন্দিরের শহর অযোধ্যায় এবার কার্যত মুখ থুবড়ে পড়ল বিজেপি। বাদ গেল না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্রে বারাণসীও। শেষ খবর অনুযায়ী, ভোট গণনা চলছে এখনো। তবে সমাজবাদী পার্টির দাবি, গেরুয়াশিবিরের থেকে অনেক বেশি আসনে জিতেছে তারাই।

পশ্চিমবঙ্গের মতোই করোনা সংক্রমণের মাঝে ভোট হয়েছে উত্তরপ্রদেশেও। যোগী রাজ্যে চার স্তরের পঞ্চায়েত নির্বাচন শেষ হয় ২৯ এপ্রিল। এই ভোটে আবার সরাসরি দলীয় প্রতীকে লড়তে পারেন না প্রার্থীরা। ঘুরপথে প্রার্থীদের সমর্থন জানায় বিভিন্ন রাজনৈতিক দল। জানা গেছে, রোববার থেকে গণনা শুরু হলেও সব আসনের ফল ঘোষণা হয়নি এখনো। তাহলে? প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্রে বারাণসীতে পঞ্চায়েত স্তরে আসন সংখ্যা ৪০। সমাজবাদী পার্টির দাবি, মাত্র সাত আসনে এগিয়ে বিজেপি! একই পরিস্থিতি অযোধ্যায়ও। সেখানে ৪০ আসনের মধ্যে ছয়টিতে এগিয়ে বিজেপি। আর ২৪টি আসনে এগিয়ে সমাজবাদী পার্টি সমর্থিত প্রার্থীরা।

গত বছর এই অযোধ্যায় মহাধুমধাম করে রামমন্দিরের 'ভূমি পুজন' করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। অনুষ্ঠানের হাজির ছিলেন বিজেপির তাবড় তাবড় নেতাও। অথচ ওই অযোধ্যায় পঞ্চায়েত নির্বাচনে কার্যত ধরাশায়ী হতে হলো বিজেপিও। যদিও উত্তরপ্রদেশের বাকি অংশে গেরুয়াশিবিরের ফল ভালোই হতে চলেছে গেরুয়াশিবিরে।

সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল