১২ মে ২০২১
`

রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও

রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও - ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা ভোট, আর উত্তরপ্রদেশের পঞ্চায়েত। রাম মন্দিরের শহর অযোধ্যায় এবার কার্যত মুখ থুবড়ে পড়ল বিজেপি। বাদ গেল না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্রে বারাণসীও। শেষ খবর অনুযায়ী, ভোট গণনা চলছে এখনো। তবে সমাজবাদী পার্টির দাবি, গেরুয়াশিবিরের থেকে অনেক বেশি আসনে জিতেছে তারাই।

পশ্চিমবঙ্গের মতোই করোনা সংক্রমণের মাঝে ভোট হয়েছে উত্তরপ্রদেশেও। যোগী রাজ্যে চার স্তরের পঞ্চায়েত নির্বাচন শেষ হয় ২৯ এপ্রিল। এই ভোটে আবার সরাসরি দলীয় প্রতীকে লড়তে পারেন না প্রার্থীরা। ঘুরপথে প্রার্থীদের সমর্থন জানায় বিভিন্ন রাজনৈতিক দল। জানা গেছে, রোববার থেকে গণনা শুরু হলেও সব আসনের ফল ঘোষণা হয়নি এখনো। তাহলে? প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্রে বারাণসীতে পঞ্চায়েত স্তরে আসন সংখ্যা ৪০। সমাজবাদী পার্টির দাবি, মাত্র সাত আসনে এগিয়ে বিজেপি! একই পরিস্থিতি অযোধ্যায়ও। সেখানে ৪০ আসনের মধ্যে ছয়টিতে এগিয়ে বিজেপি। আর ২৪টি আসনে এগিয়ে সমাজবাদী পার্টি সমর্থিত প্রার্থীরা।

গত বছর এই অযোধ্যায় মহাধুমধাম করে রামমন্দিরের 'ভূমি পুজন' করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। অনুষ্ঠানের হাজির ছিলেন বিজেপির তাবড় তাবড় নেতাও। অথচ ওই অযোধ্যায় পঞ্চায়েত নির্বাচনে কার্যত ধরাশায়ী হতে হলো বিজেপিও। যদিও উত্তরপ্রদেশের বাকি অংশে গেরুয়াশিবিরের ফল ভালোই হতে চলেছে গেরুয়াশিবিরে।

সূত্র : জি নিউজ



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৬৯০)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (১০৭১১)হামাসের কমান্ডার নিহত (৮৭৮৪)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৮৬২৮)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৬৪৯৩)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬১৬১)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৫৮৯৮)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৫৭২)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫৩১৪)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২৮৭)