০৮ মে ২০২১
`

পুনাওয়ালা ডাকাতের চেয়েও খারাপ

আদর পুনাওয়ালা - ছবি : হিন্দুস্তান টাইমস

ভারতের সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালা সম্প্রতি করোনা রোধক টিকার নতুন দাম নির্ধারণ করে একটি ঘোষণা দিয়েছেন। তিনি জানিয়েছিলেন, রাজ্য সরকারকে সেরাম থেকে ডোজ প্রতি ৪০০ রুপি দিয়ে কিনতে হবে। তাছাড়া বেসরকারি হাসপাতালকে ডোজ প্রতি ৬০০ রুপি করে দিতে হবে। এই ঘোষণার পরই সেরামের এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছৈ বিরোধী দলের নেতারা। তবে এবার সেরামের বিরুদ্ধে মুখ খুললেন বিজেপিরই এক বিধায়ক।

বৃহস্পতিবার স্বামীনাথন কমিশনের ফর্মুলা উল্লেখ করে উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বিধায়ক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্দেশে টুইট বার্তায় দাবি জানান, সেরাম ইনস্টিটিউটকে অধিগ্রহণ করুক কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সংস্থার সিইও আদার পুনাওয়ালাকে ডাকাতের সাথে তুলনা করেন ডঃ রাধা মোহন দাস।

এদিন টুইট বার্তায় রাধা মোহন দাস লেখেন, 'আদর পুনাওয়ালা, আপনি একজন ডাকাতের থেকেও অধম। প্রধানমন্ত্রী, অমিত শাহ, বিএল সন্তোষ ও ডঃ হর্ষ বর্ধনের কাছে আমার আবেদন মহামারী আইন প্রয়োগ করে তার এই কারখানাকে অধিগ্রহণ করা হোক।'

এদিকে এদিন কেন্দ্র ও রাজ্যে কোভিড টিকার এক দাম রাখার পক্ষে অভিমত প্রকাশ করলেন পশ্চিমবঙ্গের করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ সংক্রান্ত একটি চিঠি প্রধানমন্ত্রীকে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে টিকাকরণ নিয়ে কেন্দ্রীয় সরকারের নীতিকে কড়া ভাষায় আক্রমণ করেছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধীও। তরুণদের টিকাকরণ নিয়ে বৈষম্যের পাশাপাশি টিকার দাম নিয়েও যে বৈষম্য তৈরি হয়েছে তা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন সোনিয়া।
সূত্র : হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ