১২ মে ২০২১
`

শীতলকুটিতে 'ঠাণ্ডা মাথায়' গণহত্যা হয়েছিল!

-

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে গত শনিবার চতুর্থ দফার ভোটের সময় শীতলকুটির একটি ভোটকেন্দ্রে চারজন নিহত হয়। ওই চারজনকে নিরাপত্তা বাহিনী 'ঠাণ্ডা মাথায়' হত্যা করেছে বলে অভিযোগ ওঠেছে। ওই ঘটনা এখনো তীব্র সমালোচনার সৃষ্টি করছে। এ নিয়ে কলকাতাভিত্তিক আজকাল পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এখানে তা তুলে ধরা হলো।

শীতলকুচিতে চতুর্থ দফার ভোটের দিন কী হয়েছিল? কেন গুলি চালিয়ে ছিল কেন্দ্রীয় বাহিনী? বিজেপির অবশ্য দাবি ছিল আত্মরক্ষার্থে গুলি চালিয়েছিল জওয়ানরা। তৃণমূল অবশ্য এই গুলি চালনার ঘটনার তীব্র প্রতিবাদ করেছিল অবশেষে সামনে এলো আসল সত্য।

স্থানীয় সূত্রে পাওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সাধারণ গ্রামবাসীরা কেন্দ্রীয় বাহিনীর প্রতি ঝাঁপিয়ে পড়া দূর তাদের কোনো আক্রমণই করেনি। এমনকি কোনো আগ্নেয়াস্ত্র তো নাই, সাধারণ কোনো অস্ত্রও ছিল না তাদের কাছে। ছিল শুধুমাত্র লাঠি।

এমনকি কোচবিহারের এসপির দাবি ছিল, প্রায় ৩৫০ গ্রামবাসী তাদের ঘিরে ধরেছিল। কিন্তু ভিডিওতে ওই দৃশ্য একবারের জন্য দেখা যায়নি। বরং সেখানে দেখা গেল রক্ষীরা গ্রামবাসীদের দিকে তেড়ে গেল। তারপরেই শোনা গেল গুলির আওয়াজ। ঝাঝরা হয়ে গেল চার চারটি প্রাণ।

ভিডিওটিতে একবারের জন্যও দেখা যায়নি কেন্দ্রীয় বাহিনীকে আক্রমণ করতে। তবে কেন গুলি চালাল কেন্দ্রীয় বাহিনী?

তৃণমূলের দাবি, ঠাণ্ডা মাথায় গণহত্যা করা হয়েছে। তৃণমূলের রাজ্যসভার এমপি ডেরেক ও'ব্রায়েন বলেন, কেন কেন্দ্রীয় বাহিনী কোমরের নিচে গুলি করার পরিবর্তে হত্যা করল? এই প্রশ্নের জবাবও মোদি-শাহকে দিতে হবে বলে দাবি করেছেন তিনি। সঙ্গে তার বক্তব্য, সত্য বের হবেই। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি aajkaal.in।



আরো সংবাদ


চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (১০২৬৪)হামাসের কমান্ডার নিহত (৯৭৬৫)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭৩০৫)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৭৮২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮৬৩)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬৯)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৪৫৬)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪২৪৬)মিতু হত্যা : স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার (৩৯৭৩)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১৪)