১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারত রাশিয়ার স্পুটনিক ভি ভ্যাকসিন অনুমোদন দিয়েছে

ভারত রাশিয়ার স্পুটনিক ভি ভ্যাকসিন অনুমোদন দিয়েছে - ছবি - সংগৃহীত

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার জানিয়েছে, সংক্রমণের হার উচ্চতর রেকর্ড হওয়ায় সেখানে জরুরি ব্যবহারের জন্য রাশিয়ার স্পুটনিক ভি কোভিড -১৯ ভ্যাকসিনের অনুমতি দিয়েছে এবং কিছু বড় শহরগুলিতে হাসপাতালের বিছানা সক্ষমতাও বাড়িয়ে দেয়া হয়েছে।

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনিকা শট এবং কোভাক্সিনের পরে ভারত অনুমোদিত তৃতীয় স্পুটনিক ভি ভ্যাকসিনটি ভারতীয় সংস্থা বায়োটেক উৎপাদন করছে।স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, অনুমোদন দেয়ার জন্য বিশেষজ্ঞ প্যানেলের (এসইসি) সুপারিশগুলি গৃহীত হয়েছে। এসইসি বিভিন্ন নিযন্ত্রণকারীর বিধান সাপেক্ষে জরুরী পরিস্থিতিতে সীমাবদ্ধ ব্যবহারের জন্য এটিকে অনুমতি দেওয়ার জন্য সুপারিশ করেছে।

সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল