২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যে কারণে সরানো হলো মমতার নিরাপত্তা কর্মকর্তাকে

মমতা ব্যানার্জি - ছবি : আজকাল

পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসনে মনোনয়ন জমা দিতে গিয়ে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তার পর থেকে হুইল চেয়ারই ভরসা। এবার ওই ঘটনার জের!‌ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা কর্মকর্তার পদ থেকে সরানো হলো অশোক চক্রবর্তীকে। কমিশন এই নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে।

এই অশোক চক্রবর্তীর বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী।
১০ মার্চ মমতা নন্দীগ্রামে মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন। ফেরার পথে চোট পান বাঁ পায়ে। তখনই তিনি অভিযোগ করেছিলেন, এসব ‘‌ষড়যন্ত্র’‌। পরে বিভিন্ন সভায় নাম না করে নন্দীগ্রামে বিজেপি–র প্রার্থী শুভেন্দু অধিকারীর দিকে আঙুল তুলেছিলেন।

ওই ঘটনার পর জেলা প্রশাসনের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছিল নির্বাচন কমিশন। বিশেষ পুলিস পর্যবেক্ষকও রিপোর্ট জমা করেন কমিশনে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি ছিল বলে রিপোর্টে উল্লেখ করা হয়।

এসবের পাশাপাশি অশোকবাবুর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ করেন শুভেন্দু। এই নিয়ে নির্বাচন কমিশনে নালিশও জানান। সব খতিয়ে দেখে অশোক চক্রবর্তীকে অপসারণ করল কমিশন। অন্যদিকে সুপ্রিম কোর্টে মমতার চোট লাগার কারণ জানার জন্য সিবিআই তদন্তের আবেদন জমা পড়েছিল। সেই আবেদন শুক্রবার খারিজ হলো। করল প্রধান বিচারপতি এসএ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ।
সূত্র : আজকাল

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল