২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মিঠুনের পাল্টা জয়া, ‘বাংলার মেয়ে’র জন্য প্রচারে ‘ধন্যি মেয়ে’

মিঠুনের পাল্টা জয়া, ‘বাংলার মেয়ে’র জন্য প্রচারে ‘ধন্যি মেয়ে’ - ছবি : সংগৃহীত

জমে ওঠেছে ভারতের পশ্চিমবঙ্গের নির্বাচন। 'বাংলার ছেলে' তথা ভারতীয় সিনেমার 'দাদা'কে ভোট প্রচারে নামিয়েছে বিজেপি। ৭ মার্চ ব্রিগেডের মঞ্চ থেকেই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নিয়েছেন মিঠুন চক্রবর্তী। তারপর থেকে বিজেপির হয়ে দলীয় সভা-সমাবেশে উপস্থিত থেকেছেন 'বাংলার এই ছেলে'। এবার তাই মিঠুনের পাল্টা হিসেবে মাস্টারস্ট্রোক হিসেবে তৃণমূল ভোট প্রচারে নামাচ্ছে 'বাঙালির মেয়ে' জয়া বচ্চনকে। তৃণমূল ভবন সূত্রে এমনটাই খবর। শাসক দল প্রচার চালাচ্ছে, ‘বাংলার মেয়ে’র হয়ে এবার ভোট প্রচারে ‘ধন্যি মেয়ে।‘ জানা গেছে, রোববার সন্ধ্যায় কলকাতায় পৌঁছেছেন তিনি।

সমাজবাদী পার্টির রাজ্যসভার সংসদ সদস্য জয়া। রাজনীতি দীর্ঘদিনের বিচরণক্ষেত্র তার। মমতার সঙ্গে সুসম্পর্কও বহু দিনের। কর্মসূত্রে অমিতাভ-ঘরণী মুম্বইয়ে থাকলেও, মমতার ডাক পেয়ে বারবার এসেছেন পশ্চিমবঙ্গে। বিশেষ করে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভেলের উদ্বোধনী অনুষ্ঠানে। সূত্রের খবর, কেন তৃণমূলের হয়ে প্রচারে জয়া বচ্চন, সোমবার সংবাদ সম্মেলন করে নিজেই বলবেন বচ্চন ঘরণী।

তাকে তৃণমূলের সংসদীয় দল সংবর্ধনা জানাবে। জানা গেছে, আগামী ৭ এপ্রিল পর্যন্ত কলকাতাতেই থাকবেন জয়া। আর ৫, ৬, ৭ এই তিন দিনই রাজ্যজুড়ে 'বাংলার মেয়ের' হয়ে নিরন্তর প্রচারের কাজ করবেন তিনি।

মমতার হয়ে প্রতিদিন দু’টি করে বিধানসভা কেন্দ্রে প্রচার করবেন তিনি। তবে তার আগে সোমবার টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে অরূপ বিশ্বাসের হয়ে প্রচার করবেন। এই কেন্দ্রে বিজেপি-র প্রার্থী বাবুল সুপ্রিয়। তবে জয়ার স্বামী তথা বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চন গুজরাত ট্যুরিজমের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই সেই গুজরাত বিজেপি-শাসিত এবং বারবার তৃণমূলের আক্রমণের কেন্দ্রবিন্দু হয়েছে। পাশাপাশি দেশের সার্বিক সমস্যা—জ্বালানির মূল্যবৃদ্ধি, কৃষক আন্দোলনের মতো ইস্যুতে নীরবতা পালন করেছেন অমিতাভ বচ্চন। কেন? এই প্রশ্ন করে নানাভাবে তাকে খোঁচা দিয়েছেন নেটিজেনরা।

এই আবহে বচ্চন-ঘরণী হিসেবে জয়ার তৃণমূলের হয়ে প্রচার কি অন্য সমীকরণ? না নিছক বিজেপি-বিরোধিতা, উত্তর খুঁজছে পর্যবেক্ষক মহল।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement