২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইমরানকে মোদির শুভেচ্ছা

ইমরানকে মোদির শুভেচ্ছা -

ইমরান খানকে শুভেচ্ছা জানিয়েছেন মোদি। পাকিস্তান দিবস উপলক্ষে ইমরান খানকে চিঠি পাঠিয়ে এ অভিনন্দন জানান ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠিতে তিনি উভয় দেশের মধ্যে আরো ভালো সম্পর্ক গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন।

চিঠির শুরুতে বলা হয়েছে, পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে, আমি পাকিস্তানের জনগণকে অভিবাদন জানাই।

মোদি লিখেছেন, ‘প্রতিবেশী দেশ হিসেবে ভারত আশা করে পাকিস্তানের জনগণের সাথে তাদের একটি আন্তরিক সম্পর্ক থাকবে। এর জন্য সন্ত্রাস ও শত্রুতামুক্ত একটি বিশ্বাসের পরিবেশ প্রয়োজন।’

তিনি ইমরান খানের উদ্দেশে বলেন, ‘মহামান্য, মানবতার জন্য এ কঠিন সময়ে আমি আপনার ও পাকিস্তানের জনগণের প্রতি আমার আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করছি। আশা করছি কোভিড-১৯-এর চ্যালেঞ্জ আপনারা মোকাবেলা করতে পারবেন।’

ভারতীয় প্রধানমন্ত্রী তার চিঠি শেষ করেন এ কথা বলে যে, মহামান্য (ইমরান খান) দয়া করে আমার হৃদয়ের নৈবেদ্য গ্রহণ করুন।

ভারতীয় প্রধানমন্ত্রীর চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে ভারতের প্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রধানমন্ত্রী ইমরান খান ‘পাকিস্তান দিবস’ উপলক্ষে সবাইকে অভিনন্দন জানিয়েছেন বলে দেশটি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে এটা নিশ্চিত করেছে যে তারা ভারতের দুটো সরকারি কার্যালয় থেকে চিঠি পেয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের বিবৃতিতে বলেছে, ‘পাকিস্তান দিবস উপলক্ষে আমরা ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছ থেকে শুভেচ্ছাবার্তা পেয়েছি।
সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement