২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাঁ পায়ের গোড়ালির হাড়ে ‘গুরুতর’ চোট, শ্বাসকষ্ট, ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে মমতা

মমতা ব্যানার্জি - ছবি : সংগৃহীত

বাঁ পায়ের গোড়ালির হাড়ে ‘গুরুতর’ আঘাত পেয়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পায়ের পাতা, ডান হাত, গলা ও ডান কাঁধেও রয়েছে চোট। বাঙুর হাসপাতালে এমআরআই করে ফের এসএসকেএম হাসপাতালে আনার পর মেডিক্যাল বুলেটিনে একথা জানিয়েছেন এসএসকেএম হাসপাতালের কর্মকর্তা চিকিৎসক মণিময় ব্যানার্জি। মুখ্যমন্ত্রীর পায়ে প্লাস্টার করা হয়েছে।আপাতত তাকে ৪৮ ঘণ্টার জন্য রাখা হয়েছে পর্যবেক্ষণে। আজ বৃহস্পতিবার ফের তার সিটি স্ক্যান হওয়ার কথা।

বুধবার নন্দীগ্রামে পড়ে আঘাত পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতাকে গ্রিন করিডোর করে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাকে উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করানো হয়। এসএসকেএম-এ একাধিক পরীক্ষা ও প্রাথমিক চিকিৎসার পর সিদ্ধান্ত হয়, তার এমআরআই করানো হবে। সেই মতো অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয় বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ। সেখানে এমআরআই করিয়ে রাত ১টা নাগাদ ফের আনা হয় এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে।

এমআরআই ও অন্যান্য শারীরিক পরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখার পর চিকিৎসক ব্যানার্জি বলেন, ‘পরীক্ষার প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত, বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতার হাড়ে গুরুতর (সিভিয়ার) চোট রয়েছে। রক্ত জমেছে। এ ছাড়া চোট রয়েছে ডান কাঁধ, ডান হাত ও গলায়।’ তিনি আরো বলেন, ‘ঘটনার পর থেকেই মুখ্যমন্ত্রী বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যা অনুভব করছেন। আগামী ২৪ ঘণ্টার জন্য তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, উডবার্ন ওয়ার্ডের ওই সাড়ে ১২ নম্বর কেবিনেই তাকে রাখা হয়েছে। তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল টিমের সদস্যরা নিয়মিত পর্যবেক্ষণ করছেন। বাঙুরে নিয়ে যাওয়ার আগে এসএসকেএম-এ এক্স রে এবং সিটি স্ক্যান করা হয় মুখ্যমন্ত্রীর। দেয়া হয়েছিল ব্যথা উপশমের ওষুধও।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল