২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অশুভ উদ্দেশে নয়াদিল্লির বিস্ফোরণে ইরানকে জড়ানো হচ্ছে : তেহরান

নয়াদিল্লিস্থ ইরান দূতাবাস -

নয়াদিল্লির ইসরাইলি দূতাবাসের সামনে একটি ছোট-খাট বিস্ফোরণের জন্য ইরানকে দায়ী করে যে খবর বেরিয়েছে তাকে ভিত্তিহীন বলে প্রত্যাখ্যান করেছে তেহরান। নয়াদিল্লিস্থ ইরান দূতাবাস মঙ্গলবার এক বিবৃতি প্রকাশ করে বলেছে, ভারতের সাথে ইরানের সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার অশুভ উদ্দেশে এ ধরনের প্রচারণা চালানো হচ্ছে।

রোববার ভারতের কোনো কোনো গণমাধ্যম এমন দাবি প্রকাশ করে যে, ইসরাইলি দূতাবাসের সামনে যে ছোট-খাট একটি বিস্ফোরণ হয়েছে তার সাথে ইরান জড়িত। গত ২৯ জানুয়ারি নয়াদিল্লিস্থ ইসরাইল দূতাবাসের প্রায় ৫০ মিটারের মধ্যে একটি হাতবোমা বিস্ফোরিত হয়। এতে কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হলেও দূতাবাস ভবনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বা কেউ আহতও হয়নি।

নয়াদিল্লিস্থ ইরান দূতাবাস টুইটারে প্রকাশিত বিবৃতিতে আরো বলেছে, ওই বিস্ফোরণকে কেন্দ্র করে ইরানের বিরুদ্ধে অন্যায়ভাবে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করা হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, ওই বিস্ফোরণের কারণ ও এর প্রকৃত হোতাদের চিহ্নিত করার জন্য ভারত সরকার যে চেষ্টা চালাচ্ছে তার প্রতি তেহরানের পূর্ণ সমর্থন রয়েছে।

ইরান দূতাবাসের বিবৃতিতে বলা হয়, ইসরাইল দূতাবাসের সামনে যে বিস্ফোরণ ঘটেছে এ ধরনের নাশকতামূলক তৎপরতায় ইরানের কোনো লাভ নেই বরং এর ফলে ইরানের স্বার্থ ক্ষুণ্ণ হয়। এতে আরো বলা হয়, ইরান-ভারত ক্রমবর্ধমান সম্পর্কের পরিপ্রেক্ষিতে আলোচ্য বিস্ফোরণে কে বা কারা প্রকৃত লাভবান হয়েছে ওই প্রশ্নের উত্তর খুঁজলেই আসল হোতাদের চিহ্নিত করা সম্ভব হবে।

নয়াদিল্লিস্থ ইরান দূতাবাসের বিবৃতিতে বলা হয়েছে, ইরান কখনো আগে কোনো যুদ্ধ শুরু করেনি। তবে যেকোনো পরিস্থিতিতে ইরান নিজের স্বার্থ, স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রেখেছে এবং যেকোনো আগ্রাসী শক্তিকে অনুশোচনামূলক জবাব দিয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement