১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কেরালায় ‘মানসম্পন্ন গরুর গোশতের’ প্রতিশ্রুতি দিলেন বিজেপি প্রার্থী!

নির্বাচনী প্রচারণায় শ্রীপ্রকাশ - ছবি : সংগৃহীত

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) শাসিত ভারতের বিভিন্ন প্রদেশেই গরুর গোশতের ওপর নিষেধাজ্ঞা আরোপের মধ্যে দেশটির দক্ষিণাঞ্চলীয় কেরালা প্রদেশে দলটির এক প্রার্থী ঘোষণা করেছেন, নির্বাচিত হলে তিনি মুসলমানদের জন্য ‘মানসম্পন্ন গরুর গোশত’ সরবরাহের ব্যবস্থা করবেন।

কেরালার মুসলিম অধ্যুষিত মালাপুরামে সম্প্রতি এক নির্বাচনী সভায় বিজেপি প্রার্থী এন শ্রীপ্রকাশ বলেন, ‘আমার নির্বাচনী এলাকায় মানসম্পন্ন গরুর গোশত ও আদর্শ কসাইখানা নিশ্চিত করবো। কেরালায় কখনোই গরুর গোশতে নিষেধাজ্ঞা ছিল না, সুতরাং তার (নিষেধাজ্ঞার) কোনো প্রশ্নই আসে না। আমার প্রতিপক্ষ গরুর গোশতের নিশেধাজ্ঞার কথা বলে আমার দলকে খারাপভাবে উপস্থাপন করতে চাচ্ছেন।’

এন শ্রীপ্রকাশ ২০১৭ সালেও একই ধরনের মন্তব্য করে তুমুল আলোচনার সৃষ্টি করেন।

গরুর গোশত ভারতের বেশির ভাগ প্রদেশে নিষিদ্ধ হলেও কেরালা, পশ্চিমবঙ্গ, অরুনাচল প্রদেশ, মিজোরাম, মেঘালয়, ত্রিপুরা ও সিকিমে গরুর গোশত খাওয়ার আইনগত বৈধতা রয়েছে।

মালাপুরামের নির্বাচনে মুসলিম লীগের পিআর কুনাহালিকুট্টি, সিপিএমের এমবি ফয়সাল ও বিজেপির শ্রীপ্রকাশের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করা হচ্ছে।

সূত্র : মুসলিম মিরর


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল