১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দিল্লির এআইআইএমএস হাসপাতালে করোনার টিকা নিলেন মোদি

করোনার টিকা নিচ্ছেন নরেন্দ্র মোদি - ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনাভাইরাসের টিকা নিয়েছেন। সোমবার সকালে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এআইআইএমএস) হাসপাতালে টিকা নেন তিনি।

দিল্লির এআইআইএমএস হাসপাতালে মোদিকে ভারত বায়োটেকের কোভ্যাক্সিন নার্স পি নিভেদা।

পরে নিজের টুইটার একাউন্টে টিকা নেয়ার ছবি পোস্ট করেন নরেন্দ্র মোদি।

টুইটারে পোস্ট করা ছবির ক্যাপশনে মোদি লিখেন, ‘কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এআইআইএমএসে। আমাদের চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন তা চমকপ্রদ। যারা টিকা নেয়ার জন্য মনোনীত তাদের সবার কাছে টিকা নেয়ার আবেদন জানাচ্ছি আমি।’

তিনি আহ্বান জানান, ‘আসুন একসঙ্গে ভারতকে কোভিড-১৯ মুক্ত করি।’

টিকা নেয়ার সময় ভারতীয় প্রধানমন্ত্রীর গায়ে শোভা পাচ্ছিল আসামে উৎপাদিত বিশেষ গামছা। ধারণা করা হচ্ছে, আগামী মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত হতে যাওয়া প্রাদেশিক নির্বাচনের বিষয়টি মাথায় রেখেই এটি পরেছেন তিনি। কর্মকর্তারা বলছেন, আসামের নারীদের আশীর্বাদের প্রতীক এই গামছা।

এই বছরের ১৬ জানুয়ারি থেকে ভারতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকা দেয়া হয়। সোমবার থেকে দেশটিতে শুরু হচ্ছে দ্বিতীয় দফা টিকাদান কর্মসূচি। এবার ৬০ বছর বয়সী প্রবীণ নাগরিকদের টিকা দেয়া হবে। তবে অসুস্থতা থাকলে ৪৫ বছরের বেশি বয়সীরাও টিকা পাবেন।

এই টিকা নেয়ার জন্য কীভাবে রেজিস্ট্রেশনের নির্দেশনা রোববার প্রকাশ করেছে দেশটির কেন্দ্রীয় সরকার। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ রুপি খরচ হতে পারে। তবে সরকারি কেন্দ্রে টিকা পাওয়া যাবে বিনামূল্যেই।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement