১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘মমতাকে জিরো করে দেব’, ব্রিগেড থেকে ‘স্বাধীনতা যুদ্ধ’ জয়ের হুঙ্কার আব্বাসের

‘মমতাকে জিরো করে দেব’, ব্রিগেড থেকে ‘স্বাধীনতা যুদ্ধ’ জয়ের হুঙ্কার আব্বাসের - ছবি : সংগৃহীত

সত্যিই নজিরবিহীন ছিল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রোববারের ব্রিগেড সমাবেশ। বসন্তের শুরুর দিকেই এবার রোদের তেজ বেশি। রোববার দুপুরে যত দূর চোখ যায়, ব্রিগেড ময়দানে তত দূরই লাল নিশান আর মাথার ভিড়। বিধানসভা নির্বাচনের আগে বাম-কংগ্রেস জোটের সমাবেশে এবার নতুন সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)। তাদের সমর্থকও বিপুল। পশ্চিমবঙ্গের নির্বাচনকে সামনে রেখে সদ্যগঠিত দলের জনপ্রিয়তা যে কতটা, তা বোঝা গেল এই সমাবেশেই। মঞ্চে ভাষণ রাখতে গিয়ে আব্বাস সিদ্দিকি সরাসরি মমতা ব্যানার্জি এবং বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন। কার্যত হুঁশিয়ারির সুরেই তিনি বললেন, ”নারীদের স্বাধীনতা হরণ করে নিয়েছে মমতা। আমরা স্বাধীনতা ফেরানোর যুদ্ধে নেমেছি। রক্ত দিয়ে মাতৃভূমিকে রক্ষা করব। মমতাকে জিরো করে দেব।” পাশাপাশি বিজেপিকে আক্রমণ করতে গিয়ে অবশ্য তিনি বামেদের স্লোগানই খানিকটা ধার করলেন। স্লোগান তুললেন, ”বিজেপির কালো হাত ভেঙে দেব।”

একুশে ভোটের আগে বাম-কংগ্রেসের ব্রিগেড সমাবেশের অন্যতম চমক ছিল ধর্মনিরপেক্ষ জোটে আইএসএফের যোগদান। চমক দেখাও গেল রোববার দুপুরে। গনগনে রোদের ব্রিগেডের উত্তাপ আরো বাড়িয়ে দিল আব্বাসের উপস্থিতি। এদিন মঞ্চে আইএসএফ প্রধান আব্বাস উঠতে না উঠতেই জনতার উচ্ছ্বাস, অভিবাদন বাঁধনহারা। তাকে সমাদরে চেয়ার পর্যন্ত এগিয়ে দিলেন সিপিএম নেতা মোহম্মদ সেলিম। সেই সময়ে মঞ্চে বক্তব্য রাখছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আব্বাস ভক্তদের প্রবল চিৎকারে অধীর তখন ভাষণ থামিয়ে দিয়েছেন। পরে বামেদের ধন্যবাদ জানিয়ে আব্বাস বলেন যে তারা নির্বাচনী লড়াইয়ে যে ক’টা আসন চেয়েছিলেন, তা সহজেই ছেড়ে দিয়েছে বাম নেতৃত্ব।

আসন্ন বিধানসভা নির্বাচনকে স্বাধীনতা যুদ্ধের সঙ্গে তুলনা করেন আইএসএফ প্রধান। বললেন, 'রক্ত দিয়ে মাতৃভূমিকে রক্ষা করব। যেখানেই শরিকরা প্রার্থী দেবেন, সেখানেই সব ভুলে রক্ত জল করে লড়ব।' নাতিদীর্ঘ বক্তব্যে ঝাঁজালো সুর চড়িয়েই মঞ্চ ছাড়লেন আব্বাস।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল