১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লড়াইয়ের মোরগের আঁচরে প্রাণ গেলো মালিকের

লড়াইয়ের মোরগ - ছবি : সংগৃহীত

দক্ষিণ ভারতে বেআইনি মোরগ লড়াইয়ের এক মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে নিহত হয়েছেন ওই মোরগের মালিক। রোববার স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ এই ঘটনা নিশ্চিত করেছে।

পুলিশ কর্মকর্তা বি জীবন বলেন, তেলেঙ্গানা প্রদেশের করিমনগর জেলায় পালিয়ে যাওয়া মোরগকে ধরতে গিয়ে মালিক ৪৫ বছর বয়সী ঠাঙ্গুলা সতীশের উরুতে মোরগের পায়ে বাঁধা ছুরি ঢুকে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

পুলিশ কর্মকর্তা জানান, মোরগটিকে প্রথমে কিছু সময়ের জন্য স্থানীয় পুলিশ স্টেশনে রাখা হলেও পরে সেটিকে এক পোলট্রি ফার্মে পাঠানো হয়।

পুলিশ কর্মকর্তা জীবন জানান, সতীশ করিমনগরের লোথুনুর গ্রামে বেআইনি মোরগ লড়াইয়ের আয়োজনকারী ১৬ ব্যক্তির একজন।

তিনি বলেন, ‘বেআইনি লড়াই আয়োজনের সাথে যুক্ত আরো ১৫ জনের অনুসন্ধান আমরা করছি।’

তাদের বিরুদ্ধে হত্যা, বেআইনি মোরগ লড়াই আয়োজন ও জুয়ার অভিযোগ আনা হচ্ছে।

বেআইনি হলেও ভারতের তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক ও উড়িষ্যার গ্রামাঞ্চলে সাধারণভাবে মোরগ লড়ায়ের আয়োজন হয়ে আসছে। বিশেষ করে হিন্দু সংক্রান্তি উৎসবে এই আয়োজনের বিশেষ প্রচলন দেখা যায়।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান হলেন বিচারপতি আশফাকুল ইসলাম পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি জব্দ, আটক ২৩ শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর

সকল