১৩ মে ২০২১
`

লড়াইয়ের মোরগের আঁচরে প্রাণ গেলো মালিকের

লড়াইয়ের মোরগ - ছবি : সংগৃহীত

দক্ষিণ ভারতে বেআইনি মোরগ লড়াইয়ের এক মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে নিহত হয়েছেন ওই মোরগের মালিক। রোববার স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ এই ঘটনা নিশ্চিত করেছে।

পুলিশ কর্মকর্তা বি জীবন বলেন, তেলেঙ্গানা প্রদেশের করিমনগর জেলায় পালিয়ে যাওয়া মোরগকে ধরতে গিয়ে মালিক ৪৫ বছর বয়সী ঠাঙ্গুলা সতীশের উরুতে মোরগের পায়ে বাঁধা ছুরি ঢুকে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

পুলিশ কর্মকর্তা জানান, মোরগটিকে প্রথমে কিছু সময়ের জন্য স্থানীয় পুলিশ স্টেশনে রাখা হলেও পরে সেটিকে এক পোলট্রি ফার্মে পাঠানো হয়।

পুলিশ কর্মকর্তা জীবন জানান, সতীশ করিমনগরের লোথুনুর গ্রামে বেআইনি মোরগ লড়াইয়ের আয়োজনকারী ১৬ ব্যক্তির একজন।

তিনি বলেন, ‘বেআইনি লড়াই আয়োজনের সাথে যুক্ত আরো ১৫ জনের অনুসন্ধান আমরা করছি।’

তাদের বিরুদ্ধে হত্যা, বেআইনি মোরগ লড়াই আয়োজন ও জুয়ার অভিযোগ আনা হচ্ছে।

বেআইনি হলেও ভারতের তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক ও উড়িষ্যার গ্রামাঞ্চলে সাধারণভাবে মোরগ লড়ায়ের আয়োজন হয়ে আসছে। বিশেষ করে হিন্দু সংক্রান্তি উৎসবে এই আয়োজনের বিশেষ প্রচলন দেখা যায়।

সূত্র : আলজাজিরা



আরো সংবাদ


কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস ঈদ উদযাপন যাতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির উপলক্ষ না হয়ে উঠে : প্রধানমন্ত্রী করোনা : ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরার ব্যবস্থা ঈদের পর পয়েন্ট হারাল বাংলাদেশ গণজমায়েত এড়িয়ে ঈদের আনন্দ উপভোগ করার আহ্বান প্রধানমন্ত্রীর

সকল