১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লড়াইয়ের মোরগের আঁচরে প্রাণ গেলো মালিকের

লড়াইয়ের মোরগ - ছবি : সংগৃহীত

দক্ষিণ ভারতে বেআইনি মোরগ লড়াইয়ের এক মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে নিহত হয়েছেন ওই মোরগের মালিক। রোববার স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ এই ঘটনা নিশ্চিত করেছে।

পুলিশ কর্মকর্তা বি জীবন বলেন, তেলেঙ্গানা প্রদেশের করিমনগর জেলায় পালিয়ে যাওয়া মোরগকে ধরতে গিয়ে মালিক ৪৫ বছর বয়সী ঠাঙ্গুলা সতীশের উরুতে মোরগের পায়ে বাঁধা ছুরি ঢুকে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

পুলিশ কর্মকর্তা জানান, মোরগটিকে প্রথমে কিছু সময়ের জন্য স্থানীয় পুলিশ স্টেশনে রাখা হলেও পরে সেটিকে এক পোলট্রি ফার্মে পাঠানো হয়।

পুলিশ কর্মকর্তা জীবন জানান, সতীশ করিমনগরের লোথুনুর গ্রামে বেআইনি মোরগ লড়াইয়ের আয়োজনকারী ১৬ ব্যক্তির একজন।

তিনি বলেন, ‘বেআইনি লড়াই আয়োজনের সাথে যুক্ত আরো ১৫ জনের অনুসন্ধান আমরা করছি।’

তাদের বিরুদ্ধে হত্যা, বেআইনি মোরগ লড়াই আয়োজন ও জুয়ার অভিযোগ আনা হচ্ছে।

বেআইনি হলেও ভারতের তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক ও উড়িষ্যার গ্রামাঞ্চলে সাধারণভাবে মোরগ লড়ায়ের আয়োজন হয়ে আসছে। বিশেষ করে হিন্দু সংক্রান্তি উৎসবে এই আয়োজনের বিশেষ প্রচলন দেখা যায়।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল