২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্যাংকের লকার থেকে লাখ লাখ টাকা খেল উই!‌

ব্যাংকের লকার থেকে লাখ লাখ টাকা খেল উই!‌ - ছবি সংগৃহীত

সুরক্ষার জন্য ব্যাংকের লকারে টাকা রেখেছিলেন। তখন কী আর জনাতেন, যে সেখান থেকেও টাকা বেমালুম গায়েব হতে পারে!‌ কারণ শুধু চোর–ডাকাত নয়, টাকার ওপর নজর রয়েছে আরো অনেকের।
ভারতের গুজরাট রাজ্যের বরোদার এক ব্যাংকের লকার থেকে দু’‌ লাখ ২০ হাজার রুপি গায়েব হলো এক ব্যক্তির। চোর–ডাকাত নয়, নোটগুলো খেয়ে নিল উই। গুজরাটের ভদোদরার ঘটনা।

ব্যাংক অফ বরোদার প্রতাপনগর শাখায় লকার ছিল রেহনা কুতুবুদ্দিন দেসারওয়ালের। সেখানে ২৫২ নম্বর লকারে টাকা রেখেছিলেন তিনি। সম্প্রতি টাকা নিতে এসে তার চোখ কপালে। লকারে ছেয়ে গেছে উইপোকায়। তার সঞ্চিত টাকাও গেছে তাদের পেটে।

দেসারওয়াল ব্যাংকের ম্যানেজারের কাছে গিয়ে ঘটনার কথা জানান। দাবি করেন, তার টাকা ফেরত দিতে হবে ব্যাংক কর্তৃপক্ষকেই।ব্যাংক অফ বরোদার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভদোদরার প্রতাপ নগর শাখায় এক অস্বাভাবিক ঘটনা ঘটেছে। উই ধরে যাওয়ায় এক গ্রাহকের রেখে যাওয়া টাকার একটা ছোট অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি সংশোধনের জন্য তারা অবিলম্বে ব্যবস্থা নিয়েছে। এ ধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য ডিসইনফেকশনের কাজ করানো হয়েছে। ‘আমরা সংশ্লিষ্ট গ্রাহকের অভিযোগ বিবেচনা করছি এবং যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।’‌

দেসারওয়ালকে ক্ষতিগ্রস্ত নোটগুলো বদলানোর আবেদন জানাতে বলেছে ব্যাংক কর্তৃপক্ষ। তবে
এই ঘটনায় ওই শাখার লকারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement