০৫ মার্চ ২০২১
`

চীন আমাদের জমি দখল করলেও প্রধানমন্ত্রী তাদের নাম নিতে ভয় পাচ্ছেন : ওয়াইসি

চীন আমাদের জমি দখল করলেও প্রধানমন্ত্রী তাদের নাম নিতে ভয় পাচ্ছেন : ওয়াইসি -

ভারতের মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, চীন আমাদের জমি দখল করছে এবং আমাদের প্রধানমন্ত্রী তাদের নাম নিতে ভয় পাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার ওয়াইসি ওই মন্তব্য করেছেন।

ভারতের অরুণাচল প্রদেশে চীন একটি গ্রাম স্থাপন করেছে গণমাধ্যমে প্রকাশিত এমন খবরকে উদ্ধৃত করে বিরোধীদের পক্ষ থেকে ওই ইস্যুতে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করা হচ্ছে।

বৃহস্পতিবার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেন, ‘চীন আমাদের জমি দখল করছে, কিন্তু প্রধানমন্ত্রী মোদি তাকে বাধা দেয়া তো দূরের কথা তাদের নাম নিতেও ভয় পাচ্ছেন!’ ওয়াইসি আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর দুর্বলতার কারণে আমরা ভারতীয়রা বিব্রত বোধ করছি।’

এর আগে আসাদউদ্দিন ওয়াইসি ওই ইস্যুতে বলেছিলেন, স্যাটেলাইট চিত্র থেকে দেখা গেছে যে চীন অরুণাচলে স্থায়ীভাবে বসতি নির্মাণ করেছে। প্রধানমন্ত্রী দুর্বলতা দেখাচ্ছেন, প্রধানমন্ত্রী কেন চীনের নাম নিচ্ছেন না? চীনের নাম নিতে প্রধানমন্ত্রী ভয় পান। পিএম একজন দুর্বল প্রধানমন্ত্রী, তার দলেরই সংসদ সদস্য বলেছেন যে চীন অরুণাচল প্রদেশের ভূমি দখল করেছে।

চীন ইস্যুতে কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি গত মঙ্গলবার গণমাধ্যমে অরুণাচলে চীনা বসতি স্থাপনের একটি খবর শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় প্রধানমন্ত্রীর নাম না করে তাকে কটাক্ষ করে রাহুল বলেন, ‘ওনার প্রতিশ্রুতি স্মরণ করুন- দেশের মাথা নত হতে দেব না।’

অন্যদিকে, ভারতের শাসকদল বিজেপি’র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পাল্টা জবাবে বলেন, রাহুল গান্ধী চীন ইস্যুতে মিথ্যে কথা বলছেন। কেন্দ্রীয় নরেন্দ্র মোদি সরকারের অন্য মন্ত্রীদের বক্তব্য, রাহুল গান্ধী যে এলাকার কথা বলছেন তা বিগত কংগ্রেস সরকারের আমল থেকে চীনের দখলে রয়েছে।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ