১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতের সিরাম ইনস্টিটিউটে আগুন : মৃত ৫

ভারতের সিরাম ইনস্টিটিউটে আগুন : মৃত ৫ - ছবি : সংগৃহীত

ভারতে কোভিড-১৯ এর টিকা উৎপাদনকারী সিরাম ইনস্টিটিউটের নির্মাণাধীন এক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। তবে বৃহস্পতিবারের এই অগ্নিকাণ্ডে কোভিশিল্ড টিকা উৎপাদনের কোনো প্রভাব পড়বে না বলে দাবি করা হয়েছে।

মহারাষ্ট্র রাজ্যের পুনেতে অবস্থিত এই ইনস্টিটিউটটি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও ব্রিটিশ-সুইডিশ ফার্মা অ্যাস্ট্রাজেনেকার সহায়তায় কোভিড-১৯ প্রতিরোধে কোভিশিল্ড টিকা তৈরিতে কাজ করে আসছে।

অগ্নি নির্বাপণ কর্মীরা তিন ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে এনেছেন। বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। ভবনে আটকে পড়া কিছু লোককে উদ্ধার করা হয়েছে।

সিরামের সিইও আদর পুনাওয়ালা এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘আমরা কিছু পীড়াদায়ক সংবাদ পেয়েছি। এই ঘটনায় কিছু প্রাণহানীর দুঃখজনক সংবাদ আমরা পেয়েছি। আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি এবং নিহতদের পরিবারের সদস্যদের কাছে আমাদের গভীর সমবেদনা জানাচ্ছি।’

‘বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী’ দাবি করা সিরাম ইনস্টিটিউট পুনেতে এক শ’ একর আয়তনের সদর দফতর থেকে তার কার্যক্রম চালিয়ে আসছে।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল