১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কোনো মুসলিমকে ভোটের টিকিট দেব না, ঘোষণা বিজেপি মন্ত্রীর

কেএস ঈশ্বরাপ্পা। - ছবি : সংগৃহীত

হিন্দু হলেই ভোটের টিকিট মিলবে। কোনো মুসলিমকে কখনো টিকিট দেবেন না তারা। বিভাজনের রাজনীতি করার অভিযোগে বিজেপি শিবির যখন বিদ্ধ, ঠিক সেই সময় এমনই মন্তব্য করে বসলেন কর্নাটকের গ্রামোন্নয়ন মন্ত্রী বিজেপি নেতা কেএস ঈশ্বরাপ্পা। তার এই মন্তব্য নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে ভারতজুড়ে।

বেলগাভি লোকসভা উপনির্বাচন নিয়ে এই মুহূর্তে সেখানে প্রস্তুতি তুঙ্গে গেরুয়া শিবিরে। সেখানকার সংখ্যাগরিষ্ঠ হিন্দু জনসংখ্যা বিজেপির ভোটব্যাঙ্ক বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সেখানকার নির্বাচনী প্রস্তুতি নিয়ে কথা বলতে গিয়েই রবিবার এমন বিতর্কিত মন্তব্য করে বসেন ঈশ্বরাপ্পা।

সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের যেকোনো ব্যক্তিকে টিকিট দিতে পারি আমরা। সে ব্রাহ্মণ হোক বা লিঙ্গায়েত, কুরুবা হোক বা ভোক্কালিগা। কিন্তু কোনো মুসলিমকে কখনো টিকিট দেয়া হবে না।’

উল্লেখ্য, কংগ্রেস ছেড়ে আসা ১৬ জন বিধায়ককে সম্প্রতি বিধানসভা উপনির্বাচনের টিকিট দিলেও সাত বারের বিধায়ক রোশন বেগ নিজে থেকে টিকিট চাইলেও তার আবেদনে সাড়া দেননি বিজেপি নেতৃত্ব।

ঈশ্বরাপ্পার মতো প্রকাশ্যে মুসলিমবিরোধী মন্তব্য না করলেও হিন্দু ভোটকে ঝুলিতে পুরতে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাও উদ্যোগী হয়েছেন। যে কারণে শুক্রবার বীরশৈব-লিঙ্গায়েত সম্প্রদায়কে অন্যান্য অনগ্রসর শ্রেণিতে (ওবিসি) অন্তর্ভুক্ত করার পক্ষে কেন্দ্রের কাছে সুপারিশ করেন তিনি। পরে যদিও তা স্থগিত হয়ে যায়। তবে বিজেপি সূত্রে খবর, বয়সের কথা মাথায় রেখে ইয়েদুরাপ্পার বিকল্প খুঁজছেন কেন্দ্রীয় নেতৃত্ব। এমন পরিস্থিতিতে নিজের ক্ষমতা বাড়িয়ে দলকে বার্তা দিতেই এমন পদক্ষেপ করছেন তিনি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল