২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘কালাজাদু’ করায় ইঞ্জিনিয়ারকে জীবন্ত পুড়িয়ে হত্যা

ঘটনাস্থলে পুলিশ - ছবি : আনন্দবাজার পত্রিকা

শ্যালকের উপর ‘কালাজাদু’ করেছেন, এই সন্দেহে এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে চেয়ারে বেঁধে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠল তারই শ্বশুরবাড়ির বিরুদ্ধে। ভারতের তেলঙ্গানার জগতিয়াল জেলার বলবন্তপুর গ্রামের ঘটনা এটি।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম পাগিলাপবন কুমার (৩৬)। হায়দরাবাদে একটি সফটওয়্যার সংস্থায় কাজ করতেন তিনি। সম্প্রতি পবনের শ্যালক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার শ্বশুরবাড়ির দাবি, শ্যালকের উপর ‘কালাজাদু’ করেছিলেন পবন। আর সে কারণেই মৃত্যু হয় তার।

পুলিশ জানিয়েছে, শ্যালকের মৃত্যুর পর তার স্ত্রীর খোঁজখবর নিতে শ্বশুরবাড়ি গিয়েছিলেন পবন। অভিযোগ, তখনই তাকে শ্বশুরবাড়ির লোকেরা স্থানীয় মঞ্জুনাথ মন্দির চত্বরে একটি ঘরে নিয়ে গিয়ে হাত-পা চেয়ারের সাথে বেঁধে দেন। তার পর গায়ে আগুন লাগিয়ে দেন। স্থানীয়দের কাছে থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। কিন্তু ততক্ষণে শরীরের বেশিরভাগই পুড়ে গিয়েছিল পবনের, জানিয়েছেন পুলিশ কর্মকর্তা নাগরাজু।

পবনের স্ত্রী কৃষ্ণবেণী পুলিশের কাছে জানিয়েছেন, তার ভাইয়ের স্ত্রী সুমালতা বোতলে পানি আনতে পাঠিয়েছিলেন। ফিরে এসে দেখেন পবনকে ঘরের ভিতর আটকে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। কৃষ্ণাবেণীর অভিযোগের ভিত্তিতে পুলিশ সুমালতা এবং পরিবারের অন্য সদস্যদের গ্রেফতার করেছে। পুলিশের দাবি, অপরাধের কথা স্বীকার করেছেন সুমালতা।

তবে কেন পবনের গায়ে আগুন ধরিয়ে দেয়া হলো, তা নিয়ে তদন্ত করা হবে বলেও জানিয়েছে পুলিশ। এই ঘটনার পিছনে অন্য কোনো কারণ আছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement