২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রতিদিন ২০টি রুটি খেয়েও টানা ১৮ মাস টয়লেটে যায় না এই কিশোর

- ছবি: সংগৃহীত

একদিন বা দু’‌দিন নয়। একটানা ১৮ মাস টয়লেটে যায় না ১৬ বছর বয়সি ভারতের মধ্যপ্রদেশের এক কিশোর। না, সে না খেয়ে থাকে না। বরং দিনে ১৮ থেকে ২০টি রুটি খেয়ে ফেলে। তা সত্ত্বেও টয়লেটে যায় না!‌ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

আশিস চান্ডিল নামে ওই কিশোরের অদ্ভুত এই রোগের কথা জানতে পেরে অবাক বাড়ির লোকও। ইতোমধ্যেই দুশ্চিন্তায় চিকিৎসকদের পরামর্শও নিয়েছেন তারা। কিন্তু তাতেও সমাধান মেলেনি।

জানা গেছে, মধ্যপ্রদেশের মোরেনা জেলার পুরা কা সাবজিতের বাসিন্দা মনোজ চান্ডিলের ছেলে আশিস। দীর্ঘ ১৮ মাস ধরে অদ্ভুত রোগে ভুগছিল সে। সারাদিন প্রচুর খাওয়াদাওয়া করলেও কখনই টয়লেটে যেতে হয়নি। কিন্তু আবার কখনো শরীর খারাপও হয়নি।

ছেলে দিনে অন্তত ১৮ থেকে ২০টি রুটি খাচ্ছে। তা সত্ত্বেও টয়লেটে যায় না। বিষয়টি দেখেই দুশ্চিন্তায় পড়েন আশিসের বাবা মনোজ এবং পরিবারের বাকি সদস্যরা। এরপর একাধিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় আশিসকে। একাধিক পরীক্ষাও করা হয়। কিন্তু কোনো কিছুতেই আসল রোগ কী,‌ তা বুঝতে পারেননি চিকিৎসকরা। আপাতত ভবিষ্যতে ছেলের যাতে বড় কোনো অসুখ না হয়, সেই নিয়ে দুশ্চিন্তায় রয়েছে গোটা পরিবার। এমতাবস্থায় চিকিৎসকেরা আরো নানান পরীক্ষার কথা জানাচ্ছেন।

তাদের বক্তব্য, সব দিক পরীক্ষা না করলে কোনো সম্ভাবনার কথা জানানো উচিত হবে না।

এদিকে, এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই অবাক হয়েছেন। নেটিজেনদের কেউ কেউ আবার ভাল কোনো চিকিৎসককে দেখানোর পরামর্শও দেন।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement