১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

দুবাইয়ে ১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার ফ্লাইট বন্ধ

দুবাইয়ে ১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার ফ্লাইট বন্ধ - সংগৃহীত

দু'বার করোনাভাইরাসের রোগী নিয়ে সফর করার জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের ফ্লাইট ১৫ দিনের জন্য বন্ধ করে দিল দুবাই বিমানবন্দর। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বন্ধ থাকবে। দুবাইয়ে নিয়ে যাওয়া করোনা রোগীর সব মেডিক্যাল ও কোয়ারেন্টিনের সব খরচ বহনের জন্যও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে শাস্তি দেওয়া হয়েছে।

শুক্রবার থেকেই দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব বিমান বন্ধ করে দিয়েছে দুবাই অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, দুটি পৃথক ঘটনায় কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসা সত্ত্বেও, সেই রোগীদের বিমানে সফর করিয়ে দুবাই পৌঁছে দেওয়া হয়েছে।

দুবাই সিভিল এভিয়েশন অথরিটির বক্তব্য, ‘২ সেপ্টেম্বর চিঠি দিয়ে আপনাদের আগেই জানিয়েছিলাম, করোনাভাইরাস পজিটিভ আসা একজন যাত্রীকেও সফর করালে তা সফররত অন্যান্য যাত্রীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।’

করোনাভাইরাসের অতিমারীর সময় কোভিড পজিটিভ রোগীকে দুবাই থেকে বা দুবাই পর্যন্ত বিমানে সফর করানোটাও নিয়ম লঙ্ঘন বলে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ‘১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব সেবা বন্ধ থাকবে। এই নির্দেশ কার্যকর থাকবে শুক্রবার ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।’ ফের সব সেবা শুরু করার জন্য, ভুল সংশোধনে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা সবিস্তার জানাতে অনুরোধ করা হয়েছে এয়ার ইন্ডিয়াকে।

এ দিকে, শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৯৬ হাজার ৪২৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নতুন সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ লাখ ১৪ হাজার ৬৭৮ জন। এখনও চিকিত্ৎ‌সাধীন রয়েছেন ১০ লাখ ১৭ হাজার ৭৫৪ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ৪১ লাখ ১২ হাজার ৫৫১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭ হাজার ৪৭২ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৮.৮৬%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৪ হাজার ৩৭২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৪ জনের। মৃতের হার ১.৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১০ লাখ ৬ হাজার ৬১৫ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রনালয়।সূত্র: এই সময়


আরো সংবাদ



premium cement

সকল