২৩ অক্টোবর ২০২০

ভারতে এক দিনে আরো ১১৭৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬ হাজারের বেশি


ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৬ হাজার ৪২৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় শুক্রবার পর্যন্ত এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ১৪ হাজার ৬৭৭ জনে। এছাড়া দেশটিতে এক দিনে আরো ১ হাজার ১৭৪ জনের মৃত্যুর মধ্য দিয়ে এ সংখ্যা পৌঁছেছে ৮৪ হাজার ৩৭২ জনে, খবর সিনহুয়া। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মতে, সুস্থ হয়ে ওঠায় এখন পর্যন্ত ৪১ লাখের বেশি রোগীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) শুক্রবার জানিয়েছে, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ১৫ লাখের বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার ১০ লাখের বেশি মানুষের পরীক্ষা করা হয়।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ছাড়িয়েছে।   

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৪ হাজার ৬০৪ জনের। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৬ লাখ ৭৪ হাজার ৭০ জন রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ১ লাখ ৯৭ হাজার ৬১৫ জন। ইউএনবি


আরো সংবাদ

ঢাকা-১৮ থেকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন শুরু : জাহাঙ্গীর শুধু কথা বলার কারণে সংগ্রাম সম্পাদক ও সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে : ডা: জাফরুল্লাহ দেশে করোনায় আরো ১৪ জনের মৃত্যু খালেদা জিয়াই হিন্দু সম্প্রদায়ের প্রকৃত বন্ধু : খোরশেদ করোনায় স্থগিত সিএএফ চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনাল নিম্নচাপটি আজ সন্ধ্যা ৬টা নাগাদ উপকূল অতিক্রম করতে পারে যুক্তরাষ্ট্রের সম্পত্তিতে মহামারীর কামড়!‌ ধনী হয়ে উঠল চীন ও ভারত :‌ রিপোর্ট রাঙ্গাবালীতে স্পিডবোট ডুবির ঘটনায় এখনো নিখোঁজ ৫ ভারত নোংরা : ট্রাম্প বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন চার শতাধিক পর্যটক কারাবাখ যুদ্ধে প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে : পুতিন

সকল