২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দিল্লি সহিংসতায় ১৫ জনের নামে চার্জশিট

দিল্লি সহিংসতায় ১৫ জনের নামে চার্জশিট - সংগৃহীত

ভারতের উত্তর-পূর্ব দিল্লিতে সহিংসতার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ। বুধবার আদালতে ১০ হাজার পাতার চার্জশিটে ৭৪৭ জন সাক্ষীর নাম নথিভুক্ত করেছে পুলিশ।

সংবাদসংস্থা পিটিআই খবরে জানায়, গত ফেব্রুয়ারি মাসে ভারতের উত্তর-পূর্ব দিল্লিতে সহিংসতার ঘটনায় ওই ১৫ জনের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) ও আইপিসি’র বিভিন্ন ধারা অন্তর্ভূক্ত করা হয়েছে। এদের মধ্যে সিআরপিসি’র ১৬৪ ধারায় ৫১ জনের বক্তব্য রেকর্ড করা হয়েছে,

সিডিআর ও হোয়াটসঅ্যাপ চ্যাটের উপর ভিত্তি করে পেশ করা হয়েছে বলে আদালতে জানিয়েছে পুলিশ। দিল্লি পুলিশ গেজেটেড অফিসার্স অ্যাসোসিয়েশন আয়োজিত একটি ওয়েবিনারে ডেপুটি কমিশনার (স্পেশাল সেল) প্রমোদ সিং কুশওয়াহাকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, সিএএ-এনআরসিপন্থী বিক্ষোভকারীদের জড়িত থাকার কোনও প্রমাণ এখনও পাননি তারা।

সহিংসতার আগে বিজেপি নেতা কপিল মিশ্রের উস্কানিমূলক ভাষণ প্রসঙ্গে ডেপুটি কমিশনার জানান, ‘এটা বলা হয়েছিল যে সিএএ-এনআরসিপন্থীরাই এতে জড়িত, কিন্তু তদন্তে নেমে এখনও তা জানা যায়নি।’

চলতি সপ্তাহের শুরুতে দিল্লি হিংসায় বড় ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে জেএনইউ’র প্রাক্তণ ছাত্র নেতা উমর খালিদকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। তার বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের দাবি, সহিংসতার ঘটনা খালিদ ও অন্যরা পরিকল্পনা করেছিল।


আরো সংবাদ



premium cement