২৫ সেপ্টেম্বর ২০২০

ভারতে করোনাক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়ে, একদিনে রেকর্ড মৃত্যু


ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ২০ হাজার ৩৫৯। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯০ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। একদিনেই মৃতের সংখ্যার নিরিখে এটিই সর্বোচ্চ রেকর্ড। ২৪ ঘণ্টায় ৯০ হাজার ১২৩ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, দেশটিতে এ পর্যন্ত ৩৯ লাখ ৪২ হাজার ৩৬০ জন করোনা মুক্ত হয়েছেন। এর ফলে বর্তমানে ৯ লাখ ৯৫ হাজার ৯৩৩ জন সক্রিয় করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে।

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আধাসামরিক বাহিনীর ১০০ জওয়ানের মৃত্যু হয়েছে বলে সরকারিভাবে জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার লোকসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই এক লিখিত প্রশ্নের জবাবে ওই তথ্য জানিয়েছেন।

তিনি লিখিত জবাবে বলেন, ১০ সেপ্টেম্বর পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী সিআরপিএফের ৩৫ জন, সিআইএসএফের ২৪ জন, বিএসএফের ২৩ জন, আইটিবিপির ৭ জন, সশস্ত্র সীমা বালের ৬ জন এবং আসাম রাইফেলসের ৫ জওয়ান করোনাভাইরাসের কারণে মারা গেছেন।

ভারতে করোনা রোগীর ঘটনা প্রকাশে আসে গত ৩০ জানুয়ারি। সেই থেকে মাত্র ৭ মাসের একটু বেশি সময়ের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে।

এক পরিসংখ্যানে প্রকাশ, ২৩০ দিনে ৫০ লাখ করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে। ১ থেকে ৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৩৯ দিন। ৫ থেকে ১০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ২০ দিন। ১০ থেকে ১৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ১২ দিন। ১৫ থেকে ২০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৯ দিন।

২০ থেকে ২৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৮ দিন। ২৫ থেকে ৩০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৮ দিন। ৩০ থেকে ৩৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৭ দিন। ৩৫ থেকে ৪০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৫ দিন। ৪০ থেকে ৪৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৬ দিন। ৪৫ থেকে ৫০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৫ দিন। পার্সটুডে


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৮৮২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৭৮)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৯৩৩৪)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯২১৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৯১৩৮)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭২)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৬৮৬)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৯৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭৩১৫)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৭০৬৬)