২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৬৭ হাজার

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৬৭ হাজার -

ভারতে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন আরো ৬৬ হাজার ৯৯৯ জন। মৃত্যু হল ৯৪২ জনের।

নতুন করে সংক্রমণের জেরে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ লাখ ৯৬ হাজার। এরমধ্যে অ্যাক্টিভ কেস হল ৬ লাখ ৫৩ হাজার ৬২২। সুস্থ হয়ে উঠেছে ১৬ লাখ ৯৫ হাজার ৯৮২ জন। ভারতজুড়ে মোট মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৩৩ জন।

করোনার বিদ্যুৎ গতির সংক্রমণ গোটা ভারতে। একটানা প্রতিদিন ৬০ হাজারের কাছাকাছি বা তারও বেশি সংখ্যায় সংক্রমণ ছড়াচ্ছে গোটা ভারতজুড়ে।

গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গত এক সপ্তাহে বিশ্বজুড়ে যত নতুন করোনার সংক্রমণ ঘটেছে, তার ২৩ শতাংশই ভারতে।

অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ ৭ দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকার মোট সংক্রমণকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে ভারতে লাগামছাড়া সংক্রমণ।

গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। মোট করোনা সংক্রমণের দিক দিয়ে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। প্রথম ও দ্বিতীয় স্থানে আমেরিকা ও ব্রাজিল।

সূত্র: কলকাতা


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল