৩০ সেপ্টেম্বর ২০২০

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৬৭ হাজার

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৬৭ হাজার -

ভারতে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন আরো ৬৬ হাজার ৯৯৯ জন। মৃত্যু হল ৯৪২ জনের।

নতুন করে সংক্রমণের জেরে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ লাখ ৯৬ হাজার। এরমধ্যে অ্যাক্টিভ কেস হল ৬ লাখ ৫৩ হাজার ৬২২। সুস্থ হয়ে উঠেছে ১৬ লাখ ৯৫ হাজার ৯৮২ জন। ভারতজুড়ে মোট মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৩৩ জন।

করোনার বিদ্যুৎ গতির সংক্রমণ গোটা ভারতে। একটানা প্রতিদিন ৬০ হাজারের কাছাকাছি বা তারও বেশি সংখ্যায় সংক্রমণ ছড়াচ্ছে গোটা ভারতজুড়ে।

গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গত এক সপ্তাহে বিশ্বজুড়ে যত নতুন করোনার সংক্রমণ ঘটেছে, তার ২৩ শতাংশই ভারতে।

অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ ৭ দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকার মোট সংক্রমণকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে ভারতে লাগামছাড়া সংক্রমণ।

গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। মোট করোনা সংক্রমণের দিক দিয়ে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। প্রথম ও দ্বিতীয় স্থানে আমেরিকা ও ব্রাজিল।

সূত্র: কলকাতা


আরো সংবাদ

এইচএসসি পরীক্ষার তারিখ সোমবার অথবা মঙ্গলবার ঘোষণা জান্নাত লাভের সহজ উপায় যুক্তরাজ্যের তৈরি ভ্যাকসিন বাংলাদেশেও পাওয়া যাবে : ব্রিটিশ হাইকমিশনার দরিদ্র দেশগুলোর জন্য অতিরিক্ত ১০ কোটি ডোজ পর্যন্ত ভ্যাকসিন নিশ্চিতের পরিকল্পনা সৈয়দপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টাকালে যুবক আটক প্রবাসীদের সমস্যা সহানুভূতির সাথে বিবেচনার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ও লেভেল-এ লেভেল পরীক্ষা স্থগিতে রিট খারিজ খুলনায় স্কুলছাত্র বাপ্পী হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন শ্বাসকষ্ট নিয়ে এমপি আবুল হাসানাত হাসপাতালে ভর্তি, আইসিইউতে স্থানান্তর কুয়েতের আমীরের ইন্তেকালে শোক প্রকাশ ও নতুন আমীরকে অভিনন্দন জামায়াত আমীরের স্বাধীনতার ৫০ বছর পর বাংলাদেশে কোনো স্বাধীনতাবিরোধী নেই : ভিপি নুর

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)