২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০ হাজারের বেশি

মোট মৃত্যু পেরিয়ে গেল ৪৬ হাজার
ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০ হাজারের বেশি -

ভারতে ফের বাড়ল করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ৬০ হাজার ৯৬৩ জন। মৃত্যু হয়েছে ৮৩৪ জনের।

নতুন করে করোনা সংক্রমণের জেরে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ২৩ লাখ ২৯ হাজার ৬৩৯ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লাখ ৪৩ হাজারের বেশি। মোট সুস্থ হয়ে ওঠা করোনা বিজয়ীর সংখ্যা ১৬ লাখ ৩৯ হাজার ৬০০ জন। করোনার জেরে ভারতজুড়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪৬ হাজার ৯১ জনের।

অন্যদিকে অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ সাত দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকাকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে ভারতে সংক্রমণ বেড়েছে লাগাম ছাড়া। এমনকি তা পার করে ফেলেছে আমেরিকা, ব্রাজিলকেও।

ওই ৭ দিনে ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১১ হাজার ৩৭৯ জন, মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ২৫১ জনের। আমেরিকায় এই ৭ দিনে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৫৭৫ জন, মৃত্যু হয়েছে ৭ হাজার ২৩২ জন। এই সাতদিনে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪ হাজার ৫৩৫ জন ও মৃত্যু হয়েছে ৬ হাজার ৯১৪ জন।

পরিসংখ্যান বলছে ভারতে প্রথম ১ লাখ করোনা রোগী ধরা পড়ে ১১০ দিনে। এরপরে ৫৯ দিনে সেই সংখ্যা পৌঁছায় ১০ লাখে। এরপর বিদ্যুৎগতিতে ছড়াতে থাকে সংক্রমণ। মাত্র ২৪ দিনেই ১০ লাখ থেকে ২২ লাখে চলে যায় করোনা সংক্রমণ।

ভারতে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে ৩০ জানুয়ারি। এরপর লকডাউন থেকে কড়া লকডাউন করেও দমানো যায়নি করোনা। এখন করোনার থেকে মুক্তি পেতে চাতক পাখির মতো ভাইরাসের জন্য অপেক্ষা করছে ভারতবাসী।

সূত্র: কলকাতা


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল