২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনা সংক্রমণ বাড়ায় এই প্রথম লকডাউনে ভুটান

- ছবি : সংগৃহীত

হিমালয়ের কোলে প্রত্যন্ত ভুটান করোনাভাইরাস ঠেকাতে এই প্রথম দেশটিতে লকডাউন জারি করেছে। রাজধানী থিম্পুতে একজন আক্রান্ত ব্যক্তি অন্য বেশ কয়েকজনের সংস্পর্শে আসার পর এই পদক্ষেপ নেয়া হয়েছে।

সরকারি বিবৃতি জারি করে বলা হয়েছে, “সংক্রমণের উৎস এবং তা কতটা বিস্তার পেয়েছে তা না জানায়, প্রত্যেককে নিজেদের ও পরিবারের সদস্যদের আক্রান্ত হওয়া ঠেকাতে ঘরে থাকতে বলা হচ্ছে।”

স্কুল, অফিস আদালত এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো সব বন্ধ করে দেয়া হয়েছে।

সাত লাখ ৫৪ হাজার জনসংখ্যার ভুটানে এ পর্যন্ত ১১৩ জন আক্রান্ত নথিভুক্ত হয়েছে এবং সেখানে কেউ মারা যায়নি।

আক্রান্ত ব্যক্তি একজন ২৭ বছর বয়স্ক ভুটানী নারী, যিনি কুয়েত থেকে ফেরার পর কোয়ারেন্টিনে ছিলেন। পরীক্ষার ফল নেগেটিভ আসার পর তাকে কোয়ারেন্টিন থেকে ছেড়ে দেয়া হয়, কিন্তু কয়েকদিন পরেই তিনি আবার পজিটিভ শনাক্ত হয়েছেন।

কোয়ারেন্টিন থেকে ছাড়া পাবার পর তিনি বেশ কয়েকটি এলাকা ঘুরেছেন এবং আত্মীয়স্বজনের সাথে মেলামেশা করেছেন। বিবিসি


আরো সংবাদ



premium cement
অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা রা‌তে বৃ‌ষ্টি, দিনে সূর্যের চোখ রাঙানি শিশুদের হাইড্রেটেড-নিরাপদ রাখতে বাড়তি সতর্ক হওয়ার আহ্বান ইউনিসেফের অর্থ আত্মসাৎ: সাইমেক্স লেদারের এমডি ও তার স্ত্রী কারাগারে ফেসবুকে সখ্যতা গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫

সকল