২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে করোনা সেন্টারে আগুন, মৃত কমপক্ষে ৭

ভারতে করোনা সেন্টারে আগুন, মৃত কমপক্ষে ৭ -

আহমেদাবাদের পরে এবার বিজয়ওয়াড়া। ভারতের অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার একটি হোটেলে রোববার সকালে আগুন লাগে। হোটেল স্বর্ণ প্যালেসে আগুন লাগার ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কারণ ওই হোটেলটিকে কোভিড সেন্টারে পরিণত করা হয়েছিল। অনেক করোনাআক্রান্ত রোগী ছিলেন সেখানে। ইতোমধ্যে ৭ জনের মৃত্যুর খবর মিলেছে। কমপক্ষে ৩০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে উদ্ধার হওয়া রোগীদের।

অনেক মানুষ ওই হোটেলটিতে আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। একটি বড় হাসপাতাল কর্তৃপক্ষ ওই হোটেলটি ভাড়া করে করোনা আক্রান্তদের চিকিৎসা চালাচ্ছিল সেখানে।

আগুনের খবর ছড়িয়ে পড়তেই দমকলবাহিনীর একাধিক দল ছুটে যায় সেখানে। গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি। সেই সাথে গভীর শোক প্রকাশও করেছেন তিনি।

এই অগ্নিকাণ্ডের ঘটনার কড়া তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যারা আহত হয়ে অন্য হাসপাতালে ভর্তি, তাদের সব রকম দায়িত্ব নেয়ার নির্দেশ দেয়া হয়েছে প্রশাসনিক কর্মকর্তাদের।

রোববার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আগুন লাগে বলে দমকল সূত্রে খবর। ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় দমকলবাহিনীর দুটি দল। পরে আরও কয়েকটি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন ছড়িয়ে পড়তেই রোগীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। অনেক মানুষ চিৎকার করতে শুরু করেন। বেশ কয়েকজনকে হোটেলটির প্রথম তলা থেকে মাটিতে ঝাঁপ দিতে দেখা যায়। হোটেলটি থেকে ক্রমাগত ধোঁয়ার কুণ্ডলি বেরিয়ে আসছে বলে জানা গেছে।

শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে মনে করছে দমকলবাহিনী। তবে আগুন লাগার কারণ তদন্ত করে দেখা হবে বলে জানানো হয়েছে।

বিজয়ওয়াড়ার পুলিশ কমিশনার শ্রী নিবাসালু ঘটনাস্থলে পৌঁছন। উদ্ধারকার্য নিজে তদারকি করছেন। পরিস্থিতি খতিয়ে দেখছেন মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি।
সূত্র: কলকাতা


আরো সংবাদ



premium cement