২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা

ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা - সংগৃহীত

কেরালার কোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করল ভারত সরকার। অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছেন, নিহতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা করে দেওয়া হবে। এছাড়া, গুরুতর জখমদের মাথাপিছু ২ লক্ষ ও যাদের চোট সামান্য তাদের ৫০ হাজার করে ক্ষতিপূরণ দেবে কেন্দ্রীয় সরকার।

শুক্রবার রাতে কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় পিছলে গিয়ে দু’টুকরো হয়ে যায় দুবাই ফেরত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান আইএক্স- ১৩৪৪। শুক্রবার সন্ধ্যায় অবতরণের সময় বিমানটি পিছলে একটি খাদে পড়ে। দুর্ঘটনায় বিমানের পাইলট, কো-পাইলট-সহ অন্তত ১৯ জনের মৃত্য হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে ক্রু সদস্যসহ মোট ১৯০ জন যাত্রী ছিলেন।

শনিবার বিপর্যস্ত বিমানের ব্ল্যাক বক্স উদ্ধার করা হয়েছে। বিমানটি কেন দুর্ঘটনার কবলে পড়ল তা এই ব্ল্যাক বক্সের তথ্য যাচাই করে বলা সম্ভব। বিমান দুর্ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরী। এদিন, দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন কেরালার মুখ্য়মন্ত্রী পিনারাই বিজয়ন।


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল